logo
1 : 36 : 47 AM
news image

মো. ফজলুল হকের দশম মৃত্যুবার্ষিকী

নিজস্ব প্রতিবেদক।।
২৪ অক্টোবর ২০২০ লালপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান মো. ফজলুল হকের দশম মৃত্যুবার্ষিকী।
নাটোরের লালপুর উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে (১৯৮৫-১৯৯০) চেয়ারম্যান ছিলেন মো. ফজলুল হক। তিনি ১৯৪৭ সালের ১১ সেপ্টেম্বর অর্জুনপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ২০১০ সালের ২৪ অক্টোবর তিনি মৃত্যুবরণ করেন। পিতা মরহুম সুবিদ আলী প্রাং ও মাতা মরহুম সকিনা বেওয়া। স্ত্রী রুখসানা হক, গৃহিণী। তাঁদের ছয় সন্তান-রুনা লায়লা লিপি, গৃহিণী, তাঁর স্বামী শাহজাহান খান, এজিএম, রূপালী ব্যাংক, রাজশাহী; আনোয়ারুল হক লিটন, ব্যবসা; সালমা আক্তার, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক, তাঁর স্বামী মো. সেলিম রেজা, গৌরীপুর কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক; শারমিন আক্তার, সহকারি শিক্ষক, তাঁর স্বামী শফিকুর রহমান, বাঘার বাউশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান; আশরাফুল হক লিখন, গেটকো কোম্পানী লি. ঢাকায় কর্মরত এবং শাহিনা আক্তার, সহকারি শিক্ষক, রাজশাহী।
তিনি কুজিপুকুর ও নান্দরায়পুর প্রাথমিক বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণি, ঈশ্বরদীর সাঁড়া মাড়োয়াড়ি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং পাবনা এডওয়ার্ড কলেজ থেকে স্নাতক ডিগ্রি অর্জন করেন।
তিনি ১৯৭৩ সালে গোপালপুর ইউনিয়ন পরিষদের প্রতিষ্ঠাতা চেয়াম্যান এবং ১৯৮৫ সালে লালপুর উপজেলা পরিষদের প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন।
তিনি ১৯৭৩-১৯৭৯ সাল পর্যন্ত লালপুর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ১৯৮৫ সালের ২৫ জানুয়ারি সম্মেলনে লালপুর থানা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। ১৯৮৬ সালে তিনি জাতীয় পার্টিতে যোগ দেন। ১৯৯২ সালে পুনরায় লালপুর থানা আওয়ামী লীগের সদস্য হন। আমৃত্যু এ পদে বহাল ছিলেন।
তিনি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক কর্মকােেন্ডর সাথে যুক্ত ছিলেন।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top