logo
news image

দুর্যোগ কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

লালপুর (নাটোর) প্রতিনিধি
পাঁচ দফা দাবি আদায়ের লক্ষ্যে সারাদেশের ন্যায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর নাটোরের লালপুর কার্যালয়ের কর্মকর্তা কর্মচারীরা লাগাতার কর্মবিরতি পালন করেছেন।
গত রোববার থেকে  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয়ে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা অর্ধদিবস (সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত) এই কর্মবিরতি পালন করছেন। বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর ২০২২) দুপুর ১০টার দিকে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে গিয়ে এই কর্মবিরতির দৃশ্য দেখা যায়।
উপজেলা ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা (পিআইও) মাহফুজুর রহমান বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা আইন ২০১২ এর আলোকে প্রস্তাবিত জনবল কাঠামো ও নিয়োগ বিধি বাস্তবায়ন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা (ডিআরআরও) পদ আপগ্রেডেশন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) পদ আপগ্রেডেশন, সচিবালয়ের ন্যায় দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের কর্মচারীদের পদনাম পরিবর্তন এবং দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের সকল শূন্য পদ নিয়োগের মাধ্যমে পূরণ করার দাবি বাস্তবায়নের লক্ষ্যে তারা সারাদেশ ব্যাপী রোববার সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করা হয়। বৃহস্পতিবার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে স্মারকলিপি প্রদানের মাধ্যমে তাদের কর্মবিরতির প্রথম পর্ব শেষ হয়। দাবি আদায় না হলে তারা পুনরায় আন্দোলন শুরু করবেন।
সেবা গ্রহীতারা বলেন, এই কর্মবিরতির কারণে দৈনন্দিন কাজে অসুবিধা সৃষ্টি হয়েছে। সমস্যার সমাধান হওয়া জরুরী।

সাম্প্রতিক মন্তব্য

Top