logo
news image

ইঞ্জিনে ধোঁয়া-ট্রেন চলাচল স্বাভাবিক

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে উত্তরা এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুনের ধোঁয়ার খবর পাওয়া গেছে। তবে এতে কেউ হতাহত হয়নি। ইঞ্জিনটি বিকল রয়েছে।
রোববার (১১ সেপ্টেম্বর ২০২২) সকাল পৌনে ১১টার দিকে উপজেলার আব্দুলপুর রেলওয়ে জংশন স্টেশনে এ ঘটনা ঘটে। 
প্রত্যক্ষদর্শীরা জানান, উত্তরা ট্রেনটি আব্দুল জংশনের ১ নম্বর প্ল্যাটফর্মে এসে দাঁড়ায়। ট্রেনটির ইঞ্জিন ঘুরিয়ে রাজশাহী লাইনে উঠতেই ইঞ্জিন থেকে ধোঁয়া বের হতে দেখতে পান ট্রেন চালক ও কর্মচারীরা। কিছুক্ষনের মধ্যেই ইঞ্জিনে আগুনের ধোঁয়া বের হতে শুরু করে। এই ঘটনার পর ট্রেনের যাত্রীদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। পরে ট্রেনটির পরিচালকরা নেমে এসে সিলিন্ডার থেকে গ্যাস স্প্রে করে তা নিয়ন্ত্রণে আনে। 
আব্দুলপুর রেলওয়ে স্টেশন মাস্টার জিয়া উদ্দিন মাহমুদ বলেন, সকালে পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি আব্দুলপুর স্টেশনে পৌঁছায়। পৌনে ১১ টার দিকে ট্রেনের ইঞ্জিন ঘুড়িয়ে লাইনে উঠলে অতিরিক্ত গরম হয়ে হঠাৎ করে ইঞ্জিনে আগুনের ধোয়া দেখতে পান রেলের কর্মচারী ও কর্মকর্তারা।
ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। তার আগেই আগুন নিয়ন্ত্রনে আসে। পরে অতিরিক্ত ইঞ্জিন লাগিয়ে যাত্রীদের নিয়ে রাজশাহীর উদ্দেশ্য রওনা হয়। এ ঘটনায় কেউ হতাহত হয়নি।
পশ্চিমাঞ্চল রেলের জিএম অসীম কুমার তালুকদার বলেন, পার্বতীপুর থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনটি আব্দুলপুর স্টেশনে পৌঁছালে হঠ্যৎ ট্রেনের ইঞ্জিনে ধোঁয়া দেখা যায়। এই ইঞ্জিনটি অনেক পুরাতন। বিদেশে এ ধরনের ইঞ্জিন ২০ থেকে ২৫ বছর চলে। আর আমরা চালাচ্ছি ৪৫ বছর। এই ইঞ্জিনের ট্রাকশন মোটরে ঘষা খেয়ে গরম হয়ে ধোঁয়া বের হয়েছে। ইঞ্জিনটি ঈশ্বরদী লোকোসেডে পাঠানো হবে। অন্য ইঞ্জিন দিয়ে ট্রেনটি রাজশাহী পৌঁছানো হয়েছে। রেল যোগাযোগ স্বাভাবিক রয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top