logo
news image

একুশে আগষ্ট স্মরণে ঈশ্বরদীতে আওয়ামী লীগের শ্রদ্ধার্ঘ অর্পণ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীতে আওয়ামী লীগের আয়োজনে গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকীতে শহীদদের স্মরণে পুষ্পস্তবক অর্পণ শেষে পাবনা-৪ আসনের  এমপি আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সন্ত্রাসের বিরুদ্ধে আওয়ামী লীগের শান্তির সমাবেশে তৎকালীন বিরোধী দলের নেতা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে এ গ্রেনেড হামলা চালানো হয়েছিল।  বাঙালির অবিসংবাদিত নেতা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের অধিকাংশ সদস্য হত্যার পর এই আগস্ট মাসেই আরেকটি রক্তাক্ত ও কলঙ্কিত অধ্যায়ের সৃষ্টি হয়। প্রয়াত রাষ্ট্রপতি মো. জিল্লুর রহমানের সহধর্মিণী ও মহিলা আওয়ামী লীগের নেত্রী বেগম আইভী রহমানসহ ২৪ জন নিহত হয়েছিলেন। আহত হয়েছিলেন পাঁচ শতাধিক নেতাকর্মীসহ অনেক সাধারণ মানুষ।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এখনও ষড়যন্ত্র চলছে উল্লেখ করে এমপি বিশ্বাস আরও বলেন, জীবনের ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী বাংলাদেশকে এগিয়ে নেওয়ার কাজ করে যাচ্ছেন। শেখ হাসিনাকে হত্যা করতে পারলে দেশ শোষকদের হাতে চলে যাবে। আমাদের প্রয়োজন, আওয়ামী লীগের সকল নেতা-কর্মীকে ঐক্যবদ্ধ থেকে শেখ হাসিনার শক্তিকে আরও সুসংহত করতে হবে।

রক্তস্নাত নারকীয় গ্রেনেড হামলার ১৮তম বার্ষিকীতে শহীদদের স্মরণে ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে দিনব্যাপী কর্মসূচি গ্রহন করা হয়। সকালে দলীয় কার্যালয়ের সামনে জাতীয়, কালো ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়েছে। পরে নিহতদের স্মরণে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধাভরে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস। সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব¦ নায়েব আলী বিশ্বাস।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশীদুল্লাহ, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহীদুজ্জামান নাসিম,সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আকরাম হোসেন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইছহাক আলী মালিথা, জেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক মাহজাবিন শিরিন পিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও ভাইস চেয়াারম্যান আব্দুস সালাম খান, সাবেক ভিপি মুরাদ মালিথা, সাংগাঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, স্বেচ্ছাসেবক লীগের মাসুদ রানা, সজিব মালিথা, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস, ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময়, আমজাদ হোসেন অবুজসহ আওয়ামীলীগ, মহিলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতা-কর্মী এসময় উপস্থিত ছিলেন।  সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল।

সাম্প্রতিক মন্তব্য

Top