logo
news image

মঞ্চে নাম ঘোষনা রাতে পরিবর্তন

লালপুর (নাটোর) প্রতিনিধি
ব্যাপক জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে নাটোরের লালপুর উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে শেষ মুহুর্তের নাটকীয়তা দেখা গেছে। বিকেলে মঞ্চে সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষনা হলেও রাতে বিজ্ঞপ্তিতে সাধারণ সম্পাদকের নাম পরিবর্তন করা হয়েছে।
নাটোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শরিফুল ইসলাম রমজান বলেন, রোকনুলের বিরুদ্ধে সরকারি কর্মচারীকে মারধরের এক মামলায় আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ। এই অভিযোগ সম্মেলনস্থলে কমিটি ঘোষণার জানতে পারেন। সংগঠনের পরিচ্ছন্ন ভাবমূর্তি বজায় রাখতে সাধারণ সম্পাদকের দায়িত্ব পরিবর্তন করে কমিটি ঘোষণা করা হয়েছে।
বুধবার (২৭ জুলাই ২০২২) বিকেল সোয়া ৪টার দিকে লালপুর ডিগ্রি কলেজ মাঠে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে ১২ জন ও সাধারণ সম্পাদক পদে ১৪ জন প্রার্থীর সমঝোতার মাধ্যমে প্রধান অতিথি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন নতুন কমিটির সভাপতি আফতাব হোসেন ঝুলফু, সহসভাপতি আ স ম মাহমুদুল হক মুকুল, সাধারণ সম্পাদক রোকনুল ইসলাম লুলু ও যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগরের নাম ঘোষনা করেন।
রাত সাড়ে ১১টার দিকে মো. শরিফুল ইসলাম রমজান স্বাক্ষরিত তাঁর ফেসবুক পেজে সাধারণ সম্পাদক সাধারণ সম্পাদক শামীম আহমেদ সাগর ও যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম জয়ের নাম ঘোষনা করেন। জেলা আওয়ামী লীগের দলীয় প্যাডে লিখিত বক্তব্যে বলা হয়, উপরোল্লেখিত কমিটি সর্বসম্মতিক্রমে ঐক্যমতের ভিত্তিতে প্রধান অতিথি এ এইচ এম খায়রুজ্জামান লিটন মহোদয় কর্তৃক ঘোষিত হলো। কেন্দ্রীয় ও জেলা নেতৃবৃন্দ উপরোক্ত কমিটি ঘোষনার সময়ে মঞ্চে উপস্থিত ছিলেন।
গণতন্ত্রের পরিপন্থী সিদ্ধান্ত মন্তব্য করে কমিটি থেকে বাদ পড়া রোকনুল ইসলাম লুলু বলেন, সমঝোতার মাধ্যমে সবার সম্মতিক্রমে মঞ্চে সাধারণ সম্পাদক হিসেবে তাঁর নাম ঘোষণা দেওয়া হয়েছে। অথচ সম্মেলন শেষে জেলার কয়েকজন নেতা নিজেদের ইচ্ছেমতো রদবদল করেছেন।
নতুন কমিটির সহসভাপতি আ স ম মাহমুদুল হক মুকুল বলেন, এটা নেতৃবৃন্দের সিদ্ধান্ত। দলের সভাপতি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে পরবর্তীতে কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমঝোতার মাধ্যমে দলের ত্যাগী ও নিবেদিত ব্যক্তিদের নাম ঘোষনা করেছেন।
নতুন দায়িত্ব পাওয়া সাবেক সংসদ সদস্য শহীদ মমতাজ উদ্দিন ও সাবেক সংরক্ষিত সংসদ সদস্য শেফালী মমতাজের ছেলে শামীম আহমেদ সাগর বলেন, তিনি জন্মগত বাংলাদেশ আওয়ামী লীগের পরিবারে সদস্য। যা রাজনৈতিকভাবে অস্তিত্ব মিশে আছে। সাধারণ সম্পাদকের দায়িত্ব পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।
নতুন কমিটির সভাপতি আফতাব হোসেন ঝুলফু বলেন, পরিবর্তিত সাধারণ সম্পাদক আওয়ামী লীগ পরিবারের সন্তান। আওয়ামী লীগের নেতৃত্ব প্রদানকারী তাঁর বাবা, মা ও চাচা পরিবারের তিনজন সংসদ সদস্য ছিলেন। এ সিদ্ধান্ত লালপুর উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালী করবে। তাঁর জানা মতে পূর্বে ঘোষিত সাধারণ সম্পাদকের আওয়ামী লীগের রাজনীতিতে অতীত কোন রাজনৈতিক অস্তিত্ব নেই।
সম্মেলনের প্রথম অধিবেশন শেষে বিকেল সোয়া ৩টার দিকে ২০১৪ সালের ২৪ মে আফতাব হোসেন ঝুলফুকে সভাপতি ও মো. ইসাহাক আলীকে সাধারণ সম্পাদক করে গঠিত লালপুর উপজেলা আওয়ামী লীগের ৭১ সদস্য বিশিষ্ট কমিটি বিলুপ্ত ঘোষণা করেন নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও নাটোর-৪ (বড়াইগ্রাম-গুরুদাসপুর) আসনের সংসদ সদস্য অধ্যাপক মো. আব্দুল কুদ্দুস।

সাম্প্রতিক মন্তব্য

Top