logo
news image

পদ্মা সেতু উদ্বোধন উৎসব উদযাপন

লালপুর(নাটোর) প্রতিনিধি
‘আমার টাকায়, আমার সেতু, বাংলাদেশের পদ্মাসেতু’ প্রতিপাদ্য নিয়ে নাটোরের লালপুরে পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে উৎসব উদযাপন করা হয়েছে।
শনিবার (২৫ জুন ২০২২) এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, প্রজেক্টরের মাধ্যমে উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর লালপুর জোনাল অফিসের ডিজিএম মো. রেজাউল করিম খান, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. মনোয়ার হোসেন মনিসহ মুক্তিযোদ্ধা, সকল দপ্তর প্রধান, শিক্ষক-শিক্ষার্থী ও বিভিন্ন শ্রেণি-পেশার প্রতিনিধিগণ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, আজ উদ্বোধন করা হলো বাংলার ১৭ কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু। বাঙালি জাতির জীবনে এ এক অবিস্মরণীয় দিন। মহান মুক্তিযুদ্ধে স্বাধীনতা লাভের পর বাঙালি জাতির দ্বিতীয় সবচেয়ে বড় অর্জন হচ্ছে এই পদ্মা সেতু। এই সেতু এখন আর স্বপ্ন নয়। বাস্তবতায় রুপ নিয়েছে পরিপূর্ণরূপে। এটি মাত্র একটি সেতু নয়। এখন এটি আমাদের আত্মমর্যাদার প্রতীক, সক্ষমতার প্রতীক। এ সেতুর বাস্তবতার রূপকার হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, সফল রাষ্ট্রনায়ক, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। যাঁর অবিচল মনোবল, ভবিষ্যতবাদী চিন্তা চেতনার ফলশ্রুতিতে আজ পদ্মা সেতু বাস্তবে রূপ নিয়েছে। সকল দেশি-বিদেশি আলোচনা-সমালোচনা, ষড়যন্ত্র রুখে দিয়ে পদ্মার বুকে এখন দৃশ্যমান সেতুটি। মাথা উঁচু করে দাঁড়িয়ে রয়েছে সেতুটির পিলারগুলো। প্রতিটি পিলারের সঙ্গে জড়িয়ে রয়েছে অর্থনৈতিক মুক্তির স্বপ্ন। পদ্মা সেতুর উদ্বোধনের পরবর্তি সময়ে ১ দশমিক ২৩ শতাংশ হারে (জিডিপি) বৃদ্ধি পাবে। দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জিডিপি বাড়বে ২ দশমিক ৩ শতাংশ। কঠিন চ্যালেঞ্জ মোকাবেলা করে স্বপ্নের পদ্মা সেতু নির্মাণ সম্ভবপর হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে। সফলভাবে নেতৃত্ব দানের জন্য মাননীয় প্রধানমন্ত্রীকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করে তাঁর দীর্ঘ কর্মজীবন ও সুস্থতা কামনা করেন তিনি।

সাম্প্রতিক মন্তব্য

Top