logo
news image

মুজিববর্ষে প্রধানমন্ত্রীর ঈদ উপহার ঘর পাচ্ছেন ৩৭ গৃহহীন

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে মুজিববর্ষে ভূমিহীন (ক শ্রেণি) ও গৃহহীন পরিবার পূনর্বাসনের লক্ষ্যে ঘর প্রদান উপলক্ষে সাংবাদিক সম্মেলন করেছে উপজেলা প্রশাসন।
মঙ্গলবার (২৬ এপ্রিল) প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপজেলার ৩৭ জনকে মুজিববর্ষে ঈদ উপহার এর ঘর হস্তান্তর করবেন বলে জানা গেছে।
রোববার (২৪ এপ্রিল ২০২২) উপজেলা পরিষদ সভাকক্ষে সাংবাদিক সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা লিখিত বক্তব্য পাঠ করেন। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী, ভাইস চেয়ারম্যান মনোয়ার হোসেন মনি, উপজলা প্রকৌশলী মো. জুলফিকার আলী।
লিখিত বক্তব্যে জানানো হয়, ২০২০ সালের তালিকা অনুযায়ী উপজেলায় ভূমিহীন (ক শ্রেনির) ও গৃহহীনের সংখ্যা ৪৭৪ জন। এদের পূনর্বাসনের মাধ্যমে শীঘ্রই ভূমিহীন (ক শ্রেণি) ও গৃহহীন পরিবার মুক্ত উপজেলা ঘোষনা করা হবে। 
ইউএনও শামীমা সুলতানা বলেন, ২০২০ সালের তালিকা অনুযায়ী উপজেলায় ভূমিহীন (ক শ্রেনির) ও গৃহহীনের সংখ্যা ৪৭৪ জন। প্রথম পর্যায়ে ৪২ জন ও দ্বিতীয় পর্যায়ে ৫০ জন মোট ৯২ টি গৃহহীন পরিবার ২ শতক খাস জমিসহ মুজিব শতবর্ষের একক গৃহ পেয়েছেন। তৃতীয় পর্যায়ে ১৪২টি ঘর নির্মানের বরাদ্দে নির্মান কাজ চলমান রয়েছে।
বিলমাড়িয়া ইউনিয়নের পদ্মার চরের রসুলপুর মৌজার ৯ দশমিক ৫০ একর খাস জমিতে বাংলাদেশ সেনাবাহিনীর ৪ ইঞ্জিনিয়ার ব্যাটালিয়নের তত্ত্বাবধানে নির্মিত রসুলপুর আশ্রয়ণ প্রকল্প গত ৪ এপ্রিল ২০২২ হস্তান্তর করা হয়েছে। এই প্রকল্পে ৪৮টি ব্যারাকের প্রতিটিতে ৫টি পরিবার থাকতে পারবে। সে অনুযায়ী ২৪০টি ভূমিহীন পরিবারের আসনের ব্যবস্থা রয়েছে। প্রতিটি পরিবারের জন্য একটি শোয়ার ঘর ও একটি রান্না ঘর রয়েছে। আর প্রতিটি ব্যারাকে একটি করে নলকূপ ও দুটি করে টয়লেট রয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top