logo
news image

বিকাশ হ্যাকিং চক্রের দুই প্রতারক গ্রেপ্তার

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুর থানায় অভিযোগের ভিত্তিতে বিকাশ হ্যাকিং চক্রের দুই প্রতারকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রোববার তাদেরকে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।
শনিবার (৯ এপ্রিল ২০২২) দিবাগত রাতে নওগাঁর সাপাহার বাজারস্থ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।
গ্রেফতারকৃতরা হলেন, নওগাঁ জেলার পত্নীতলার সারাইডাঙ্গা গ্রামের  মৃত তায়েব উদ্দিন আহম্মেদের ছেলে মো. মাসুদ পারভেজ বকুল (৪২) ও মান্দার কয়লাবাড়ী গ্রামের মো. মজিবর রহমানের ছেলে মো. রায়হান উদ্দিন (৩২)।
সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‌্যাব-৫, রাজশাহী সূত্রে জানা যায়, নাটোরের লালপুরের আন্দি (সাঁইপাড়া) গ্রামের মো. আহছান আলীর ছেলে মো. কামাল হোসেনের (৪১) অভিযোগের প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কোম্পানী অধিনায়ক, অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ  হোসেন ও কোম্পানী উপ-অধিনায়ক সহকারী পুলিশ সুপার মো. রফিকুল ইসলামের নেতৃত্বে শনিবার দিবাগত রাতে নওগাঁর সাপাহার বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাব।
মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ ব্যবহার করে বিকাশ এ্যাকাউন্ট হ্যাক করে বিকাশের মাধ্যমে প্রতারণালব্ধ অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগেমো. মাসুদ পারভেজ বকুল ও মো. রায়হান উদ্দিনকে গ্রেপ্তার করা হয়। এ সময় ৫টি মোবাইল সেট, সিমকার্ড ও ক্যাশ ইন রেজিস্টার জব্দ করা হয়।
কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মো. ফরহাদ  হোসেন বলেন, গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় তারা পরস্পর যোগসাজসে দীর্ঘদিন যাবৎ ইলেকট্রনিক ডিভাইস ব্যবহার করে দেশের বিভিন্ন প্রান্তের মোবাইল ফোনে বিকাশ এ্যাকাউন্ট ব্যবহারকারীদের নিকট হতে সু-কৌশলে বিকাশ পিনকোড হাতিয়ে নিয়ে ভুক্তভোগীর বিকাশ এ্যাকাউন্ট হ্যাক করে এবং পরবর্তীতে প্রতারণালব্ধ অর্থ মোবাইল ফিন্যান্সিং সার্ভিস (বিকাশ) এর মাধ্যমে হাতিয়ে নিয়ে আসছিলেন।
লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহা. মোনোয়ারুজ্জামান বলেন, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। রোববার আটককৃতদেরকে আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top