logo
news image

টিসিবির পণ্য বিক্রি শুরু

লালপুর (নাটোর) প্রতিনিধি
নাটোরের লালপুরে সীমিত ও নিম্ন আয়ের মানুষদের কম দামে নিত্যপ্রয়োজনীয় পণ্য ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে তেল, ডাল, চিনি ও ছোলা খোলাবাজারে বিক্রি কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।
রোববার (২০ মার্চ ২০২২) উপজেলার চংধুপইল ইউনিয়নে এর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী।
সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মো. মাহফুজুর রহমান, চংধুপইল ইউনিয়নের চেয়ারম্যান মো. রেজাউল করিম প্রমুখ।
ঈশ্বরদী ইউনিয়নের সুবিধাভোগী মো. লালন আলী বলেন, কম দামে তেল, ডাল, চিনি ও ছোলা কিনতে পেরে আনন্দিত। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ উদ্যোগে সাধুবাদ জানান তিনি।
লালপুরের টিসিবি ডিলার শরিফুল ইসলাম কার্তিক বলেন, ফ্যামিলি কার্ডের মাধ্যমে একজন ক্রেতাকে ২ কেজি করে ৫৫ টাকা কেজি দরে চিনি, ৬৫ টাকা কেজি দরে মসুর ডাল, ১১০ টাকা দরে সয়াবিন তেল দেওয়া হয়েছে। রমজান মাসের প্রথম সপ্তাহে এর সাথে ৫০ টাকা দরে ছোলাসহ দেওয়া হবে।
ওয়ালিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নূরে আলম সিদ্দিকী বলেন, নিম্ন আয়ের মানুষদের কম মূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য দেওয়া সুযোগে গর্বিত। আরও বেশি মানুষকে কার্ডের আওতায় আনা দরকার।
লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, উপজেলার ১০টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ফ্যামিলি কার্ডের মাধ্যমে প্রথম পর্বে ১৫ হাজার ২৫১ জনকে টিসিবির পণ্য দেওয়া হচ্ছে। প্রথম দিনে চংধুপইলে ইউনিয়নে ১ হাজার ৪১১ জন, ওয়ালিয়ায় ১ হাজার ৩৮৩ জন, ঈশ্বরদীতে ১ হাজার ২৩১ জন ও অর্জুনপুর-বরমহাটিতে ৭৫২ জনকে ২ কেজি করে তেল, ডাল ও চিনি দেওয়া হয়েছে।
তিনি আরও বলেন, আগামী ২১ ও ২২ তারিখ গোপালপুর পৌরসভায় ২ হাজার ১৬০ জন, লালপুর ইউনিয়নে ১ হাজার ৯৩৩ জন, আড়বাবে ১ হাজার ৫৬২ জন, বিলমাড়িয়ায় ১ হাজার ৭৩ জন, দুয়ারিয়ায় ১ হাজার ৩৯০ জন, দুড়দুড়িয়ায় ১ হাজার ৩১০ জন এবং কদিমচিলান ইউনিয়নে ১ হাজার ৪৬ জন টিসিবি পণ্য পাবেন।
লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক এই উদ্যোগ অসহায় ও দরিদ্র মানুষদের মুখে হাসি ফোটাতে সক্ষম হয়েছে। গরীব পরিবারে স্বস্তি ফিরে এসেছে।

সাম্প্রতিক মন্তব্য

Top