logo
news image

দেড় যুগ পর দখলমুক্ত হলো লালপুর বাইপাস

লালপুর (নাটোর) প্রতিনিধি
প্রায় দেড় যুগ পর নাটোরের লালপুর বাইপাস দখলমুক্ত করে যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করেছে প্রশাসন।
বৃহস্পতিবার (২৭ জানুয়ারি ২০২২) উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাম্মী আক্তার রাস্তার সীমানা নির্ধারণ করে অবৈধ দখল মুক্ত করেন। এ সময় উপস্থিত ছিলেন, লালপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান হারুনর রশিদ পাপ্পু, গোপালপুর পৌরসভার সাবেক মেয়র মনজুরুল ইসলাম বিমল, লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বকর সিদ্দিক পলাশসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।
নিরাপদ সড়ক চাই সংগঠনের উপজেলা শাখার সভাপতি আব্দুল মোত্তালেব রায়হান বলেন, লালপুর পাবলিক লাইব্রেরি হতে হল মোড় পর্যন্ত সড়ক অবৈধ দখলদারদের কবলে চলাচলের অনুপযোগি হয়ে পড়ে। যার কারণে লালপুর বাজারে দীর্ঘ যানজটে মানুষ ভোগান্তিতে পড়ে। প্রশাসনের পক্ষ থেকে দখলমুক্ত ও যানবাহন চলাচলের উদ্যোগ নেওয়ায় জনমনে স্বস্তি ফিরেছে।
সহকারী কমিশনার (ভূমি) শাম্মী আক্তার বলেন, লালপুর মৌজার জে.এল নং-১২৮ লালপুর পাবলিক লাইব্রেরি হতে হল মোড় পর্যন্ত ১ নং খতিয়ানভূক্ত ৫৯৩ নং দাগের ০.৫০ একর ‘লালপুর বাইপাস’ সড়ক (প্রস্থ ২৭ মিটার ও দৈর্ঘ্য ৯০০ মিটার) স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যক্তিদের সহায়তায় সরেজমিন রাস্তার সীমানা উদ্ধার করা হয়েছে। দখলকৃত স্থাপনা দ্রুত সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা বলেন, লালপুর বাইপাস রাস্তার সীমানা নির্ধারণে ‘নিরাপদ সড়ক চাই’-এর আবেদনের প্রেক্ষিতে উপজেলা প্রকৌশলী ও সহকারী কমিশনারকে (ভূমি) প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে নির্দেশ দেন। স্বেচ্ছাসেবী সংগঠন প্রাকীর্তি ফাউন্ডেশন রাস্তাটি প্রাথমিক সংস্কারে আগ্রহ প্রকাশ করেছে বলে জানান তিনি। পরবর্তীতে সরকারি এই রাস্তা নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top