logo
news image

বেতন-ভাতা পেলেন পশ্চিমাঞ্চল রেলের রানিং ষ্টাফরা ট্রেন চালানো বন্ধের কর্মসূচি প্রত্যাহার

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
অবশেষে পশ্চিমাঞ্চল রেলওয়ের রানিং ষ্টাফেদর বেতন-ভাতা প্রদান করা হয়েছে। মঙ্গলবার (১১ জানুয়ারি) ব্যাংকে বেতন-ভাতার টাকা জমা হয়েছে বলে  রানিং ষ্টাফ সমিতির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম জানিয়েছেন।


 বেতন-ভাতা পাওয়ার বিষয়টি নিশ্চিত হওয়ার পর সোমবার (১০ জানুয়ারী) গভীর রাতেই রেলওয়ে রানিং ষ্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি জরুরি সভা করে তাদের পূর্ব ঘোষিত ট্রেন চালানো বন্ধের কর্মসূচি প্রত্যাহার করে। মঙ্গলবার সকালে সমিতির সভাপতি এবং সাধারণ সম্পাদক স্বারিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই খবর জানানো হয় ।

এবিষয়ে রানিং ষ্টাফ সমিতির কেন্দ্রীয় সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম জানান, বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর  রেলওয়ের উর্দ্ধতন কতৃপক্ষ সমস্যা নিরসনে নড়েচড়ে বসেন। পশ্চিমাঞ্চল রেলের নবাগত মহাব্যবস্থাক বিষয়টি নিয়ে অসীম কুমার তালুকদার বেতন-ভাতা প্রদানের জন্য রেল ভবনে যোগাযোগ করেন। রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলীর  (লোকো) আশিষ কুমার মন্ডল সোমবার রাতে লিখিত তারবার্তায়  মঙ্গলবারের মধ্যে লোকো রানিং স্টাফদের ডিসেম্বরের বেতন ও যাবতীয় ভাতা পরিশোধ করা হবে বলে জানিয়ে দেন। সেইসাথে রানিং স্টাফদের কর্মসূচি প্রত্যাহার করে  নিজ নিজ কর্মে যোগদানের অনুরোধ জানান। এই অবস্থায় রাতেই রানিং স্টাফরা জরুরি মিটিং করে  তাদের পূর্ব ঘোষিত কর্মসূচি প্রত্যাহার করে কাজে যোগদানের সিদ্ধান্ত গ্রহন করেন।

রেলওয়ের বিভাগীয় যন্ত্র প্রকৌশলীর  (লোকো) আশিষ কুমার মন্ডল মঙ্গলবার (১১ জানুয়ারী)  দুপুরে জানান, রানিং স্টাফদের ডিসেম্বরের বেতন-ভাতা প্রদানের জন্য অন্য কোডের অর্থ ইতোমধ্যেই ট্রান্সফার করেছে।  দুপুরের দিকে ব্যাংকে টাকা জমা হয়ে গেছে। এখন সকলে টাকাই তুলতে পারবে।  
 প্রসংগতঃ ১০ জানুয়ারীর মধ্যে বেতন-ভাতা সম্পূর্ণ প্রদান না করা হলে বাংলাদেশ রেলওয়ে রানিং ষ্টাফ ও শ্রমিক-কর্মচারী সমিতি ১১ জানুয়ারী হতে ট্রেন চালানো বন্ধ করে দেয়ার আলটিমেটাম দেয়।

সাম্প্রতিক মন্তব্য

Top