logo
news image

আজ পবিত্র শবে মেরাজ

আল্লাহর সঙ্গে মহানবীর (সা.) সাক্ষাৎ ও দর্শনের স্মৃতিবিজড়িত মহিমান্বিত রাত আজ। এ রাতে মহানবী (সা.) পবিত্র কাবা শরিফ থেকে ইসলামের প্রথম কিবলা বায়তুল মুকাদ্দাস হয়ে সপ্তাকাশের উপরে সিদরাতুল মুনতাহা ও ৭০ হাজার নূরের পর্দা পেরিয়ে আরশে আজিমে পৌঁছান এবং মহান আল্লাহর সাক্ষাৎ লাভ করেন। মহিমান্বিত এ সফর থেকে ফেরার পথেই তিনি পৃথিবীতে নামাজের হুকুম নিয়ে আসেন। ইসলামের ইতিহাসে তাত্পর্য এ ভ্রমণের কথা স্মরণ করেই পবিত্র রজব মাসের ২৬ তারিখ দিনগত রাতে ইবাদত-বন্দেগিতে সময় কাটান পুণ্যার্থী মুসলমান।

সারা দেশের ধর্মপ্রাণ মুসলমানরা আজকের রাতে কোরআনখানি, নফল নামাজ, জিকির, ওয়াজ মাহফিল, দোয়া ও বিশেষ মোনাজাতে ব্যস্ত থাকবেন। খুবই ফজিলতের রাত আজ অতিবাহিত হবে। যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় আজ দিবাগত রাতে সারা দেশে পবিত্র লাইলাতুল মেরাজ উদযাপিত হবে।

নবুয়ত লাভের একাদশ বর্ষে রজব মাসের এ রাতে হজরত মোহাম্মদ (সা.) মহান আল্লাহর বিশেষ অতিথি হয়েছিলেন। পরম করুণাময়ের সাক্ষাত্লাভের পাশাপাশি এ রাতে তিনি অবলোকন করেন সৃষ্টির অপার রহস্য। আল্লাহর সবচেয়ে মহিমান্বিত বান্দার জীবনের সবচেয়ে আলোড়ন সৃষ্টিকারী ঘটনা এ মেরাজ। মোহাম্মদ (সা.) ছাড়া অন্য কোনো নবী এ পরম সৌভাগ্য লাভ করেননি।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top