logo
news image

ঈশ্বরদীতে সাজ সাজ রবঃ শুক্রবার এমপি নূরুজ্জামান বিশ্বাসের গণসংবর্ধনা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাসের গণসংবর্ধনা অনুষ্ঠানকে কেন্দ্র করে ঈশ্বরদীর সর্বত্র সাজ সাজ রব পড়ে গেছে। শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ঈশ্বরদীর পুরাতন বাসষ্ট্যান্ডে জননেতা বিশ্বাসকে গণসংবর্ধনা দেয়া হবে। ঈশ্বরদীর বেশ কয়েকটি উন্নয়নের খবর নিয়ে শুক্রবার বিকেলেই তিনি ঢাকা থেকে ঈশ্বরদীতে আসছেন। সংবর্ধনার আগে মুলাডুলি থেকে তাঁকে বরণ করে বিশাল মোটর সাইকেল শোভাযাত্রা সহযোগে মাহবুব স্মৃতি মঞ্চের সংবর্ধনা স্থলে নিয়ে আসা হবে বলে জানা গেছে।


ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, নূরুজ্জামান বিশ্বাস এমপি নির্বাচিত হওয়ার পরপরই করোনা মহামারী রূপ ধারণ করে। যেকারণে আওয়ামীলীগ, অংগ সংগঠন ও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান ইচ্ছে থাকা সত্বেও সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি। এখন করোনা পরিস্থিতির উন্নতি হয়েছে।
তিনি আরো বলেন, বিশ্বাস এমপি নির্বাচিত হওয়ার পর অল্প সময়ের মধ্যে ঈশ্বরদীর উন্নয়নের জন্য বিভিন্ন স্থানে দৌঁড়ে বেরিয়েছেন। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় ইতোমধ্যেই বেশ কিছু উন্নয়নে কর্মকান্ড বাস্তবায়নের জন্য সরকারের উচ্চ পর্যায়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে।




এসব প্রকল্পগুলোর মধ্যে রয়েছে ঈশ্বরদী জংসন ষ্টেশনের আধুনিকায়ান। বাংলাদেশে এই প্রথম ঈশ্বরদী ষ্টেশনেই চলন্ত ওভারব্রিজ নির্মাণ হবে।
জনভোগান্তি দূর করতে রেলগেটে ফ্লাইওভার নির্মাণের দাবী ঈশ্বরদীবাসীর দীর্ঘদিনের। নির্বাচনের সময় এই মুক্তিযোদ্ধা সাংসদ প্রতিশ্রুতি দিয়েছিলেন অগ্রাধিকার ভিত্তিতে ফ্লাইওভার নির্মাণের জন্য তিনি প্রচেষ্টা চালাবেন। তাঁর প্রচেষ্টায় ফ্লাইওভার নির্মাণের বিষয়টি এখন অনেক দূর এগিযেছে। অনেকেই ভেবেছিলেন উপজেলা শহরে ফ্লাইওভার নির্মাণ হবে না।

ইতোমধ্যেই দাশুড়িয়াতে শেখ কামাল আইসিটি এবং ইনকিউবেশন সেন্টার প্রতিষ্ঠার অনুমোদন দেয়া হয়েছে।

ঈশ্বরদী বিমান বন্দর চালুর বিষয়ে সংসদে দাবী উত্থাপন এবং সরকারের উচ্চ পর্যায়ে তিনি একাধিক বৈঠক করেছেন। অচিরেই ঈশ্বরদী বিমানবন্দর চালুর বিষয়ে সরকার সিদ্ধান্ত গ্রহন করবেন বলে আশা করা হচ্ছে।

দাশুড়িয়া থেকে ঈশ্বরদী হয়ে চারঘাট পর্যন্ত উন্নতমানের মহাসড়ক নির্মাণের কাজ দীর্ঘদিন ধরে জটিলতার আবর্তে ঘুরপাক খাচ্ছে। এমপি’র প্রচেষ্টায় জটিলতা দূর হয়েছে। কয়েকদিনের মধ্যেই নির্মাণ কাজের উদ্বোধন করা হবে।
শিক্ষক সমিতির সভাপতি জোমসেদ আলী জানান, এমপি সাহেবের প্রচেষ্টায় ঈশ্বরদীর অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠানে শেখ রাসেল ডিজিটাল ল্যাবের অনুমোদন হয়েছে। এরমধ্যে কয়েকটিতে ল্যাব স্থাপনও হয়েছে।

 সাঁড়ায় বন্ধ হয়ে যাওয়া নদীবন্দর পুনরায় চালুর জন্য তিনি প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। নদীবন্দর চালুর সিদ্ধান্ত গৃহীত হলে পদ্মা নদীতে ড্রেজিং করা হবে। ফলে পদ্মায় আবার নাব্যতা ফিরে আসবে।

এরইমধ্যে ঈশ্বরদীতে প্রায় ৩০টি রাস্তা নির্মাণের প্রকল্প হাতে নেয়া হয়েছে। কোন কোন রাস্তার কাজ এরই মধ্যে শুরু হয়েছে।

জানা গেছে, শুক্রবারের সংবর্ধনায় ইউনিয়ন আওয়ামী লীগ, ওয়ার্ড আওয়ামী লীগসহ বিভিন্ন পর্যায়ের অংগ সংগঠনের কমিটি এবং সামাজিক-সাংস্কৃতিক সগঠনগুলোর পক্ষ হতে এমপি বিশ্বাসকে ঈশ্বরদীর উন্নয়ন কর্মকান্ড গতিশীল করার জন্য ফুল দিয়ে অভিনন্দন জানানো হবে।

এই সংবর্ধনা সভায় সর্বস্তরের মানুষের উপস্থিতিতে ঈশ্বরদীতে আওয়ামী লীগের রাজনীতিতে প্রাণচাঞ্চল্য ফিরে আসবে বলে রাজনীতিবিদরা আশা পোষণ করেছেন।

সাম্প্রতিক মন্তব্য