logo
news image

নিউক্লিয়ার মেডিসিন খাতে যৌথ গবেষণায় ভারতের আগ্রহ প্রকাশ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বাংলাদেশের সঙ্গে যৌথভাবে বিজ্ঞান ও প্রযুক্তির উন্নয়ন ও গবেষণায় অংশ গ্রহনের আগ্রহ প্রকাশ করেছে ভারত। প্রতিবেশী এই দেশটি বিশেষ করে ‘নিউক্লিয়ার মেডিসিন’ নিয়ে অধিকতর গবেষণা এবং পারস্পরিক অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে চিকিৎসা ব্যবস্থায় অবদান রাখাতে এক সাথে কাজ করতে চায়। বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় প্রেরীত এক প্রেসবিজ্ঞপ্তিতে এই সাক্ষাতের কথা জানানো হয়েছে।

মঙ্গলবার (২৭ জুলাই) সচিবালয়ে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সাথে সাক্ষাৎকালে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী এই আগ্রহের কথা জানান।

এবিষয়ে সন্ধ্যায় মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমানের সাথে টেলিফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন,  ‘বন্ধুপ্রতীম রাষ্ট্র ভারতের সঙ্গে বাংলাদেশের নানা খাতে যৌথ কর্মযজ্ঞ ও অভিজ্ঞতা বিনিময় চলছে। ভারতীয় হাইকমিশনার বিজ্ঞান ও প্রযুক্তি খাতের নানা বিষয়ে উন্নয়ন নিয়ে আলোচনা করেছেন। বিশেষ করে নিউক্লিয়ার মেডিসিন নিয়ে উচ্চতর গবেষণার কথা বলেছেন। তারা আমাদের সাথে কাজ করতে আগ্রহী। বিজ্ঞানের অন্যান্য খাতেও ভারত যৌথ গবেষণা করতে চায়। আমরা ভারতের অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো। আমরা এতে সম্মত হয়েছি।’

সাম্প্রতিক মন্তব্য

Top