logo
news image

লালপুর বাজারে সড়ক উন্নয়নে নির্মাণ পরিকল্পনা পরিবর্তন

আনোয়ারা ইমাম শেফালী ও এহসানুল করিম তুহিন :
নাটোরের লালপুর ত্রিমোহিনী চত্বরের নির্মাণাধীন ৩৪ ফুট প্রশস্ত ও ৫০০ মিটার দৈর্ঘ্য সড়কে কংক্রিট ঢালাইকরণ প্রকল্প পরিকল্পনায় পরিবর্তন আনা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, সড়কের হল মোড় হতে কংক্রিটের ঢালাইয়ের কাজ শুরু হলেও ২০০ মিটার ঢালাই অংশ কর্তন করে পশ্চিমে জেলা পরিষদ ডাক বাংলো প্রান্তে যুক্ত করা হয়েছে। সড়কের নির্মাণ পরিকল্পনায় পরিবর্তন করায় কাঙ্খিত সাফল্য পাওয়া যাবে না বলে মনে করছেন স্থানীয়রা।
লালপুর বাজার ব্যবসায়ী মাজদার রহমান বলেন, হল মোড় থেকে হাসপাতাল গেট পর্যন্ত গাড়ি চাপ বেশী থাকায় এই অংশ সারা বছর ভাঙাচোরা থাকে। এ কারণে চলাচলে ভোগান্তিতে পড়তে হয়।
ইলেক্ট্রিক ব্যবসায়ী আব্দুল জলিল জানান,  ত্রিমোহিনী চত্বর থেকে হল মোড় পর্যন্ত সড়কটি ঢালাই করা জরুরি।
লালপুর বণিক সমিতির সভাপতি আ স ম মাহমুদুল হক ঢালাইয়ের কাজ হল মোড় থেকে শুরু করার দাবি জানান।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন জানান, হল মোড় থেকে চিনি বটতলা পর্যন্ত ঢালাই করা প্রয়োজন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ইসাহাক আলী বলেন, জনস্বার্থে ত্রিমোহিনী থেকে চিনি বটতলা পর্যন্ত রাস্তাটি ঢালাই করন সম্প্রসারণ করা দরকার।
এ ব্যাপারে নাটোরে সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আব্দুর রহিম বিষয়টির সাথে একমত প্রকাশ করে বলেন, সরেজমিন তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।
উল্লেখ্য, জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ২০২০ সালের ১১ ফেব্রুয়ারি ঈশ্বরদী-বানেশ্বর আঞ্চলিক মহাসড়ক প্রসস্তকরণ প্রকল্প অনুমোদন পায়।
প্রকল্পটি ৫৫৪.৩০৪৫ কোটি টাকা ব্যয়ে ৫৪.৯১ কিলোমিটার রাস্তার কাজ ডিসেম্বর ২০২১ সালের মধ্যে শেষ হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top