logo
news image

ঈশ্বরদীতে কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বর্ষাকালীন ফসলের প্রণোদনা হিসেবে ঈশ্বরদীতে ৬০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (৩০জুন) সকালে চলতি অর্থবছরে খরিপ ২/২০২০-২১ মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় উপজেলা উদ্যান নার্সারিতে আনুষ্ঠানিকভাবে কৃষকদের হাতে এসব তুলে দেওয়া হয়।

ঈশ্বরদী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি  ছিলেন পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাস এমপি। সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল লতিফ।

বিশেষ অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান ও মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি।

এসময় ৩০০ জন কৃষককে হাইব্রিড জাতের ২ কেজি বীজ, ২০ কেজি ফসফেট ও ১০ কেজি পটাশ সার বিতরণ করা হয়।  এছাড়া  ৩০০ জন কৃষককে উপশি জাতের ৫ কেজি বীজ, ১০ কেজি ফসফেট ও ১০ কেজি পটাশ সার বিতরণ করা হয়েছে।

ঈশ্বরদীর ৬০০ কৃষকের মধ্যে রয়েছে সাহাপুর ইউনিয়নের-১০ জন, লক্ষীকুন্ডা ইউনিয়নের-৫০ জন, ছলিমপুর ইউনিয়নের-১০ জন, পাকশী ইউনিয়নের-৩০ জন, মুলাডুলি ইউনিয়নের-২৫০ জন, দাশুড়িয়া ইউনিয়নের-১২০ জন, সাঁড়া ইউনিয়নের-২০ জন, পৌরসভার -১১০ জন।

সাম্প্রতিক মন্তব্য

Top