logo
news image

লালপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীদের হুইল চেয়ার দিল দেশ ফাউন্ডেশন

প্রতিনিধি, নাটোর (লালপুর)
‘আমার ছেলিকে (ছেলে) এ্যাকখান (একটা) গাড়ি (হুইল চেয়ার) কিনে দিবেন ভাই? হইয়া পর্যন্তি প্রতিবন্ধী (জন্ম থেকে) ২৫ বছর থাইকি (থেকে) বিছিনে (বিছানায়) পইড়ি (পড়ে) আছে। এ্যাকখান গাড়ি হইলে (হলে) আমার কষ্ট কমবি।’ কান্না জড়িত কন্ঠে এভাবেই কথাগুলো বললেন, ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের শিক্ষার্থী জয়ের মা সাধনা (৫০)।
দীর্ঘ ২৫ বছর শারিরীক প্রতিবন্ধী জয় চলাফেরা করতে পারে না। বিছানায় পড়ে থাকে। গরীব-অসহায় পরিবার হওয়ায় একটি হুইল চেয়ার কেনার সামর্থ না থাকায় ধরাধরি করে ঘর থেকে বাইরে বের করে চেয়ারে বসায়ে দিলে সেখানেই তার সারাদিন কেটে যায়। প্রতিবন্ধী জয়ের চলাফেরার জন্য দেশ ফাউন্ডেশন একটি হুইল চেয়ারের দেয়।
প্রতিবন্ধী জয়ের মা সাধনা জানান, জয়ের বাবা মিস্ত্রির কাজ করে যা আয় হয় তা দিয়ে কোন রকমে ছয় সদস্যের পরিবারের খরচ চলে। হুইল চেয়ার কেনার সামর্থ আমাদের নেই। দেশ ফাউন্ডেশন একটি হুইল চেয়ার দেওয়ায় সারাজীবনের জন্য চিরকৃতজ্ঞ থাকবো।
বুধবার (৯ জুন ২০২১) দেশ ফাউন্ডেশনের উদ্যোগে ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়ের চার জন শিক্ষার্থীদের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়।
এ সময় উপস্থিত ছিলেন, দেশ ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. মাসুদ হাসান সোহাগ, প্রতিষ্ঠাতা সদস্য ডাক্তার মো. মমতাজ হাসান শিমুল, গ্রীণলাইফ ডায়াগনস্টিক সেন্টারের পরিচালক মো. শফিকুল ইসলাম টুটুল, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সদস্য, মো. ইসমাইল হোসেন, ওয়াহিদুজ্জামান সরকার, মো. দুলাল উদ্দীন, প্রধান শিক্ষক মো. সিমানুর রহমান প্রমুখ।

সাম্প্রতিক মন্তব্য

Top