logo
news image

বাগাতিপাড়ায় ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী সুদক্ষ ডাইভিং প্রশিক্ষক



মোঃ মামুনুর রশিদ মাহাতাবঃ 

নাটোরে বাগাতিপাড়ায় বেকার যুবকদের কর্মসংস্থানের লক্ষ্যে ডাইভিং প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী এ প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। তিনি নিজেই প্রশিক্ষকের দায়িত্ব পালন করছেন। করোনা ভাইরাসের কারণে প্রশিক্ষণে কিছুটা বিঘ্নের সৃষ্টি হচ্ছে। 
বাগাতিপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান  ও বাগাতিপাড়া উপজেলা বড়াল নদী রক্ষা আন্দোলন কমিটির আহবায়ক আব্দুল হাদী সার্বক্ষণিক জনকল্যাণমুলক কাজে সংপৃক্ত। তিনি একজন সুদক্ষ ডাইভিং প্রশিক্ষক।
তিনি দক্ষতার সহিত উপজেলা পরিষদের অর্পিত দায়িত্ব পালন করেন। জনকল্যাণমুখী বিভিন্ন কাজে তিনি এগিয়ে
রয়েছেন। তাঁর নিজস্ব ডাইভিং প্রশিক্ষণের একটি কার রয়েছে। অল্প খরচে তিনি ডাইভিং প্রশিক্ষণ দেন। দরিদ্র বেকার যুবকদের বিশেষ ছাড়ে প্রশিক্ষণ দেন তিনি। এলাকার অসংখ্য বেকার যুবক ক্রমান্বয়ে কর্মসংস্থানের আশায় ডাইভিং প্রশিক্ষণে অংশ নিচ্ছেন। করোনা ভাইরাস  প্রশিক্ষণে কিছুটা বিঘ্ন সৃষ্টি করেছে।
মঙ্গলবার (আট জুন) সকালে উপজেলার জামনগর উচ্চবিদ্যালয়ের মাঠে দেখা মেলে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও ডাইভিং প্রশিক্ষক  আব্দুল হাদী'র সাথে। তিনি ডাইভিং প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ দেওয়ায় ব্যস্ত। প্রশিক্ষণার্থীদের নিঁখুত ভাবে বোঝানোর চেষ্টা করছেন তিনি। অসীম আগ্রহে প্রশিক্ষণ নিচ্ছেন শিক্ষার্থী জুয়েল রানা। 
শিক্ষার্থী জুয়েল রানা জানান, নিজ এলাকায় সীমিত  সময়ে অল্প খরচে সুদক্ষ প্রশিক্ষক দ্বারা ডাইভিং প্রশিক্ষণের সুযোগ পেয়ে তিনি খুশি। বেকার যুবকরা এ প্রশিক্ষণে অংশ নিয়ে কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী হওয়ার সুযোগ পাবেন বলে তাঁর বিশ্বাস। 
ভাইস চেয়ারম্যান ও প্রশিক্ষক আব্দুল হাদী জানান, এলাকার বেকার যুবকদের কর্মসংস্থানের মাধ্যমে স্বাবলম্বী করার লক্ষ্যে  ডাইভিং প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন তিনি। স্বল্প সময়ে কম খরচে ডাইভিং প্রশিক্ষণের সুযোগ পাচ্ছে এলাকার যুবসম্প্রদায়। অতিদরিদ্র বেকার  যুবকদে বিশেষ ছাড়ে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।  প্রশিক্ষণ প্রাপ্তদের দেশ-বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থার জন্য চেষ্টা করা হবে। 
এছাড়া স্থানীয় প্রশাসনের মাধ্যমে অল্প সময়ের মধ্যে সরকারি প্রকল্প জাইকার অর্থায়নে ত্রিশ জন বেকার যুবককে ডাইভিং প্রশিক্ষণ দেওয়ানোর চেষ্টা চলছে।
চলতি বছরে শতাধিক যুবককে ডাইভিং প্রশিক্ষণ দেওয়া সম্ভব হবে বলে তাঁর বিশ্বাস। তবে করোনা ভাইরাসের  প্রভাবে  প্রশিক্ষণে কিছুটা বিঘ্ন ঘটছে। তিনি বেকার যুব সম্প্রদায়কে প্রশিক্ষণে অংশ নেবার আহ্বান জানিয়েছেন। 

সাম্প্রতিক মন্তব্য

Top