logo
news image

লালপুরে প্রতিবন্ধী শিক্ষার্থীরা পেল হুইল চেয়ার

প্রতিনিধি, নাটোর (লালপুর)
রিমা, সজল, বেলাল, আসিব, মায়ামনি, লামিম প্রতিবন্ধী শিশু-কিশোর অপেক্ষা করছে ছায়া প্রতিবন্ধী ও অটিস্টিক বিদ্যালয়  চত্বরে। তারা কেউ কেউ বাবা-মা’র কোলে আবার কেউ-বা এসেছে ভ্যান গাড়িতে।
স্বাভাবিক চলাচলে অক্ষম এসব প্রতিবন্ধীদের দেওয়া হয় হুইল চেয়ার। স্বপ্নের এ চেয়ার পেয়ে তাদের মুখে ফোটে হাসির ঝিলিক। যেন আনন্দে আত্মহারা ‘সুবর্ণ নাগরিকরা’। এই প্রতিবন্ধীদের মুখে হাসি ফোটালেন চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু।
বুধবার (২ জুন ২০২১) সকালে নাটোরের লালপুরের বিলমাড়িয়া ইউনিয়ন পরিষদের আয়োজনে ‘সুবর্ণ নাগরিক’দের (প্রতিবন্ধী) মধ্যে সহায়ক উপকরণ (হুইল চেয়ার) বিতরণ করেন, চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিন্টু।
এ সময় উপস্থিত ছিলেন, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্য মো. ওয়াহিদুজ্জামান সরকার, মো. ইসমাইল হোসেন ভান্ডারী, মো. আসলাম উদ্দীন, প্রধান শিক্ষক মো. সিমানুর রহমানসহ প্রতিষ্ঠানের শিক্ষক- কর্মচারীগণ।
প্রতিবন্ধী শিক্ষার্থী আসিবের মা শরিফা বেগম (৩২) বলেন, ‘আমার ছেলেকে হুইল চেয়ার কিনে দেওয়ার সামর্থ ছিল না। আজ একটি হুইল চেয়ার পেয়ে অনেক আনন্দিত।’
চেয়ারম্যান মিজানুর রহমান মিন্টু বলেন, প্রাথমিকভাবে ছয় জনকে (হুইল চেয়ার) বিতরণ করা হলো। নতুন করে নেওয়া চাহিদা অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

সাম্প্রতিক মন্তব্য

Top