logo
news image

ঈশ্বরদী-আটঘোরিয়াবাসীকে নূরুজ্জামান বিশ্বাস এমপি’র ঈদ শুভেচ্ছো

ঈদ উল ফিতর উপলক্ষ্যে পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস ঈশ্বরদী ও আটঘোরিয়াবাসীদের ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

ঈদ শুভেচ্ছায় তিনি বলেন, অন্যান্যবারের তুলনায় এবারের ঈদ একেবারেই ভিন্ন এক প্রেক্ষাপটে পালিত হচ্ছে। করোনা দুর্যোগের কারণে নানান ধরনের সতর্কতা অবলম্বন করতে হচ্ছে। করোনার কারণে স্বাভাবিক জীবনযাত্রা আর আগের মতো নেই। এই বাস্তবতায় আবার আমাদের মাঝে ঈদ নতুন এক আনন্দ নিয়ে এসেছে।

তিনি বলেন, ঈদে যাতে কেউ আনন্দ থেকে বঞ্চিত না হন সে বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দিকনির্দেশনা প্রদান করেছেন। সারাদেশে তাই দরিদ্র-অসহায় পরিবারের মাঝে প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত নগদ প্রণোদনা ও খাবার সামগ্রী প্রদান করা হচ্ছে। সেই ধারাবাহিকতায় ইতিমধ্যেই ঈশ্বরদী ও আটঘোরিয়ার প্রতিটি ইউনিয়নে ও দুটি পৌরসভায় কয়েক হাজার দরিদ্র-অসহায় পরিবারের মাঝে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ঈদ খাবারসামগ্রী ইতোমধ্যেই পৌঁছে দেওয়া হয়েছে।

ঈদ শুভেচ্ছায় তিনি আরও বলেন, এই করোনা কালে আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে এবং স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে হবে। ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে আমাদেরকে মসজিদে ঈদের নামাজ আদায় করতে হবে।

এমপি বিশ্বাস বলেন, ‘ঈদুল ফিতরের মহিমান্বিত আহ্বানে শান্তিসুধায় ভরে উঠুক বিশ্বসমাজ। দেশপ্রেম আর মানবতাবোধের বহ্নিশিখায় জেগে উঠুক প্রতিটি মানব হৃদয়। আসুন, সমাজের ধনী-গরিব, ধর্ম-বর্ণ-গোত্র, জাতি-গোষ্ঠী-সম্প্রদায় নির্বিশেষে সবাই পারস্পরিক সহযোগিতা ও সহমর্মিতার মধ্য দিয়ে পবিত্র ঈদুল ফিতরের খুশি ভাগাভাগি করে নেই।

তিনি পরম করুণাময় আল্লাহ তায়ালার নিকট প্রার্থনা করে বলেন, মানুষের জীবন থেকে দূরীভূত হোক সকল মহামারি, দুঃখ-জরা। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে অতীতে বাংলাদেশ যেভাবে সকল সংকট উত্তরণের মধ্য দিয়ে এগিয়ে গেছে ঠিক একইভাবে করোনা সংকট জয় করে কাঙ্খিত উন্নয়ন ও সমৃদ্ধির অভিযাত্রায় নবউদ্যমে এগিয়ে যাক বাংলাদেশ।

ঈদ আমাদের সামাজিক সম্পর্ক ও সম্প্রীতির বাঁধন আরও অটুট করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেছেন।

সাম্প্রতিক মন্তব্য