logo
news image

বাগাতিপাড়ায় প্রধানমন্ত্রীর সহায়তা বিতরণ

নিজস্ব প্রতিবেদক।।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের ২০২০-২০২১ অর্থ বছরে বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা শীর্ষক কর্মসূচির আওতায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থী এবং দুর্যোগ পরিস্থিতি মোকাবেলা ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর মাঝে ত্রাণ ও নগদ অর্থ বিতরণ করা হয়েছে।
বুধবার (১২ মে ২০২১) দুপুরে বাগাতিপাড়া উপজেলা পরিষদ কার্যালয়ে এসব সহায়তা বিতরণ করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
বাগাতিপাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস  এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ শাখা সূত্রে জানা যায়, মাধ্যমিক পর্যায়ের ২৩৬ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীকে এক লাখ টাকা, প্রাথমিক পর্যায়ে ৬০ জন শিক্ষার্থীকে এক লাখ টাকার শিক্ষা উপকরণ এবং ১০ শিক্ষার্থীকে বাইসাইকেল বিতরণ করা হয়।
এছাড়া ২০২১-২০২১ অর্থ বছরে দুর্যোগ পরিস্থিতি মোকাবেলা ও অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ২৫ জনকে দুই বান্ডিল করে ঢেউটিন ও গৃহ নির্মাণ মঞ্জুরি ব্যয় বাবদ ৬ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান অহিদুল ইসলাম গোকুলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।
সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের প্রান্তিক পর্যায়ের মানুষদের জীবনমান উন্নয়নে কাজ করে চলেছেন। তাই সবখানে সরকারি সহায়তার সুষম বন্টন নিশ্চিত করেছেন। এটিই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিলো। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগগুলো সফল করতে সরকারি কর্মকর্তা কর্মচারীদের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে কাজ করতে হবে।
এর আগে উপজেলা এলএসডি চত্বরে অভ্যন্তরীণ  ধান ও চাল সংগ্রহ অভিযানের উদ্বোধন করেন সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।

সাম্প্রতিক মন্তব্য

Top