logo
news image

ঈশ্বরদী ট্রাফিকের দাপুটে অপান্বিতা পাবনার শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট নির্বচিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীর দাপুটে ট্রাফিক সার্জেন্ট অপান্বিতা বৈরাগী পাবনা জেলার শ্রেষ্ঠ ট্রাফিক সার্জেন্ট নির্বাচিত হয়েছে। জেলা পুলিশ অপান্বিতাকে শেষ্ঠ সার্জেন্ট নির্বাচিত করেছে। মঙ্গলবার (১১ মে) পাবনার পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান তার হাতে পুরুস্কার ও ক্রেষ্ট তুলে দেন।
অল্প কিছুদিন আগে ঈশ্বরদীতে আগত সার্জেন্ট অপান্বিতা যোগদানের পর হতেই অত্যন্ত সাহসিকতা ও দাপটের সাথে অভিযান শুরু করেন। তাঁর আইনী কর্মকান্ডে মোটরবাইক চালকদের মধ্যে ভীতির সঞ্চার হয়। বৈধ কাগজ ও হেলমেট ছাড়া কোন বাইক চালক এই নারী সার্জেন্টের সামনে পড়লে কারোরই রা নেই। জরিমানা ও মামলা ছাড়া নিস্তার নেই। তাই মোটরবাইক চালকরা এখন এই সার্জেন্টের চোখ এড়িয়ে চলার চেষ্টা করে।
তিনি লকডাউনের মধ্যে চার শতাধিক মামলা ও জরিমানা করেন। এরমধ্যে ডিজিটাল প্রায় ১৫০টি আর এনালগ ২৫০টিরও বেশী। এই নারী সার্জেন্টের আইনের বাইরে কোন প্রভাবশালীর ফোন বা হুমকির তোয়াক্কা করেন না। অত্যন্ত সাহসিকতার সাথে মামলা দায়ের ও জরিমানা আদায় করে সরকারি কোষাগার ভারী করেন।
অপান্বিতার এই সাহসিকতাপূর্ণ অভিযানের ঘটনা বিভিন্ন অনলাইন ও প্রিন্ট মিডিয়ায় প্রকাশিত হয়। নারী এই সর্জেন্টের অভুতপূর্ব সাফল্য জেলা পুলিশের নজরে আসে। তাই অপান্বিতার সাহসিকতা ও কর্মের প্রতি নিষ্ঠার স্বীকৃতিস্বরূপ এবং উৎসাহদানের জন্য জেলা পুলিশ তাঁকে পুরুস্কারে ভূষিত করে।
পুরুস্কার প্রাপ্তির পর অপান্বিতা পুলিশ সুপারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, এই স্বীকৃতি আমাকে আগামীদিনের কাজের গতি আরও বৃদ্ধিতে সহায়ক হবে।

সাম্প্রতিক মন্তব্য