logo
news image

ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে উদ্বেগ প্রকাশ কূটনীতিকদের

ডিজিটাল নিরাপত্তা আইনের তিনটি ধারা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকায় নিযুক্ত বিদেশী কূটনীতিকরা। তারা আইনটির এসব ধারা সংশোধনের বিষয়ে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেছেন। আইনমন্ত্রী আনিসুল হকের সাথে বৈঠককালে ১১টি দেশের রাষ্ট্রদূত ও প্রতিনিধিরা এ উদ্বেগের কথা জানান। 
বৈঠকে ইউরোপীয় ইউনিয়ন, সুইডেন, যুক্তরাষ্ট্র, ডেনমার্ক, ফ্রান্স, কানাডা, যুক্তরাজ্য, স্পেন, নরওয়ে ও সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত ও প্রতিনিধি উপস্থিত ছিলেন। প্রতিনিধিদলের নেতৃত্ব দেন জার্মান রাষ্ট্রদূত ড. থমাস প্রিন্স।
বৈঠক শেষে ড. থমাস প্রিন্স সাংবাদিকদের বলেন, আইনমন্ত্রীর সাথে ৫দেখা করে তারা ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের ধারা ২১, ২৫ ও ২৮ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন।
তিনি বলেন, ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের এ ধারাগুলো জনগণের মুক্ত বাঁক স্বাধীনতায় হস্তক্ষেপ করবে। এ আইনের শাস্তি, জামিন অযোগ্য ধারা এবং আইনের অপব্যবহার এ তিনটি বিষয় নিয়ে আমরা উদ্বিগ্ন। তাই আমাদের উদ্বেগের কথা জানিয়েছি।
বৈঠক শেষে আইনমন্ত্রী সাংবাদিকদের বলেন, ১১টি দেশের রাষ্ট্রদূতরা ডিজিটাল নিরাপত্তা আইনের ২১, ২৮ ও ২৫ ধারা নিয়ে আলোচনা হয়েছে। এ তিনটি ধারা নিয়ে আমরা আলোচনা করেছি।’ এর বাইরে আর কোনো বিষয় নিয়ে আলোচনা হয়নি। 
তিনি বলেন, আমি তাদের বক্তব্য শুনেছি। আমাদের পক্ষ থেকেও বক্তব্য পেশ করেছি। এগুলো আমি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের কাছে পৌঁছে দেবো। আমরা তাদের বক্তব্যগুলো দেখবো, বিবেচনা করবো এবং কিছুদিনের মধ্যে আবার আলোচনায় বসবো। 

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top