logo
news image

লালপুরে পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় গ্রেপ্তার ৫

লালপুর (নাটোর) প্রতিনিধি।।
নাটোরের লালপুরের পদ্মা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সময় নৌ পুলিশের অভিযানে ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় দুটি ট্রাক্টর জব্দ করে পুলিশ। সোমবার (২৯ মার্চ ২০২১) দিবাগত ভোর সাড়ে ৪ টায় এ ঘটনা ঘটে।
ঈশ্বরদীর লক্ষ্মীকুন্ডা নৌ পুলিশ ফাঁড়ির উপ-পুলিশ পরিদর্শক (এসআই) শ্রী জিতেন চন্দ্র দাশ জানান, সোমবার ভোর রাতে লালপুর উপজেলার নবীনগর গ্রামের পদ্মা নদীর নবীন ঘাটের পাশে পদ্মার শাখা নদীর চরে নৌ পুলিশ অভিযান চালায়। অবৈধভাবে বালু উত্তোলনকারীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ ধাওয়া করে ৫ জনকে গ্রেপ্তার করে। ঘটনাস্থল থেকে পুলিশ দুটি ট্যাফে ট্রাক্টর জব্দ করেন।
এ ঘটনায় এসআই জিতেন চন্দ্র দাশ বাদি হয়ে গ্রেপ্তারকৃত ৫ জন আসামীসহ অজ্ঞাত ২/৩ জনের বিরুদ্ধে লালপুর থানায় মামলা দায়ের করেন।
লালপুর থানার অফিসার ইনচার্জ মো. ফজলুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় বালু মহল ও মাটি ব্যবস্থাপনা আইন এর ১৫ (১) ধারা এবং দঃবিঃ ৪৩১/৩৪ ধারায় মামলা দায়ের হয়েছে। আটককৃতদের আদালতের মাধ্যমে নাটোর জেলহাজতে পাঠানো হয়েছে। তিনি আরো বলেন, ভূমি সন্ত্রাস (অবৈধভাবে পুকুর খনন ও বালু উত্তোলন) বন্ধে তিনি দৃঢ় প্রতিজ্ঞ। এ ব্যাপারে পুলিশের অভিযান অব্যহত থাকবে।

সাম্প্রতিক মন্তব্য

Top