logo
news image

লালপুরে এমপির বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকলাপের অভিযোগ সভাপতি ও সম্পাদকের

নিজস্ব প্রতিবেদকঃ

বাংলাদেশ আওয়ামীলীগ মনোনিত নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুলের বিরুদ্ধে গঠনতন্ত্র বিরোধী কার্যকালাপের অভিযোগ করে গণমাধ্যমে প্রেস বিজ্ঞপ্তি দিয়েছে লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সম্পাদক।
বুধবার (১৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু ও সম্পাদক ইসাহাক আলী স্বাক্ষরিত এই প্রেস রিলিজ গণমাধ্যম কর্মীদের কাছে পৌছে দেওয়া হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় নির্দেশনায় এবং দলীয় গঠনতন্ত্র মোতাবেক লালপুর উপজেলা আওয়ামীলীগ ১০টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় কাউন্সিল করে নতুন কমিটি তৈরীর কার্যক্রম গ্রহন করে। সে মোতাবেক গত ১৫ জানুয়ারি অর্জুনপুর-বরমহাটি (এবি) ইউনিয়নে ত্রি-বার্ষিক কাউন্সিলের মধ্য দিয়ে ইউনিয়ন পর্যায়ের কাউন্সিল শুরু হয় এবং ধারাবাহিকভাবে তা গত ১৪ তারিখে ওয়ালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিলের মধ্য দিয়ে ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিল সমাপ্ত হয়।
কিন্তু গত ১৬ ফেব্রুয়ারি অনকাক্ষিত ভাবে অর্জুনপুর-বরমহাটি (এবি) ইউনিয়নে মাননীয় সংসদ সদস্য উপস্থিত থেকে ত্রি-বার্ষিক কাউন্সিলের মাধ্যমে পাল্টা কমিটি গঠন করেছেন, যা সম্পুর্ন অবৈধ্য। বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র মোতাবেক মাননীয় সংসদ সদস্যদের কমিটি গঠন করার ক্ষেত্রে ভুমিকা রাখার কোন সুযোগ নেই। তার পরেও সাংসদ দলের মধ্যে বিশৃংখলা সৃষ্টির জন্য নানা ভাবে অপতৎপরতা চালিয়ে যাচ্ছেন,যা দলের জন্য মারাত্মক ক্ষতিকর।
প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, গঠনতন্ত্র মোতাবেক উপজেলার ইউনিয়ন ও পৌরসভার কাউন্সিল অধিবেশন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদকই করবেন এবং তা অনুমোদন দিতে পারেন। কিন্তু সংসদ সদস্য নিজে উপস্থিত থেকে গঠনতন্ত্রের পরিপন্থিভাবে এবি ইউনিয়নের কাউন্সিল করেছেন এবং আগামী দিনে সকল ইউনিয়নে কাউন্সিল করবেন বলে আমরা জানতে পেরেছি।
আমরা আপনাদের মাধ্যমে মাননীয় সংসদ সদস্যকে জানাতে চাই, সংগঠন ও গঠনতন্ত্র বিরোধী কর্মমান্ড হতে তিনি বিরত না হলে সংগঠন রক্ষার স্বার্থে লালপুর উপজেলা আওয়ামী লীগের সকল নেতাকর্মীকে সঙ্গে নিয়ে এমপির বিরুদ্ধে বৃহত্তর প্রতিরোধ কর্মসূচী দিতে বাধ্য হবো।
এব্যাপারে সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন,  " ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা সম্মেলন করেছে সেখানে আমি প্রধান অথিথি হিসেবে উপস্থিত ছিলাম। এখানে সংগঠন ও গঠনতন্ত্র পরিপন্থি কোন কাজ হয়নি। সংগঠন কে গতিশীল করতেই তিনি কাউন্সিল করছেন। যারা এই সকল কথা বলছে তারা কিছু হারাবার ও পাবার আশা থেকেই বলছে।"

সাম্প্রতিক মন্তব্য

Top