logo
news image

ঈশ্বরদীতে গৃহ ও ভূমিহীন ৫০ পরিবারকে ‘স্বপ্নের নীড়’ হস্তান্তর

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
“আশ্রায়নের অধিকার, শেখ হাসিনার উপহার’ এই শ্লোগানকে সামনে রেখে মুজিব জন্মশতবর্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ঈশ্বরদীতে ৫০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমিসহ ‘স্বপ্নের নীড়’ প্রদান করা হয়েছে।
শনিবার সকালে দুই শতক জমিসহ সেমিপাকা ঘরের দলিল গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়। ইটের দেয়াল, কংক্রিটের মেঝে এবং রঙিন টিনের ছাউনি দিয়ে তৈরি দুইটি করে আবাসনের প্রত্যেকটির নির্মাণ ব্যয় হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা । আবাসনে আরও থাকছে একটি রান্নাঘর, স্যানিটারী টয়লেট ও সামনে খোলা বারান্দা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব শতবর্ষ উপলে ১ম পর্যায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে স্বপ্নের নীড় হস্তান্তরের উদ্বোধন করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা পি.এম.ইমরুল কায়েস খতিয়ানসহ কবলা দলিল হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
সঞ্চালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা  তৌহিদুল ইসলাম। রূপপুর পারমাণবিক প্রকল্পের সাইট ডিরেক্টর প্রকৌশলী আশরাফুল ইসলাম, ঈশ্বরদী পৌর মেয়র আবুল কালাম আজাদ (মিন্টু), নব-নির্বাচিত মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস ছালাম খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু , থানার ওসি সেখ নাসীর উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার, লক্ষীকুন্ডার চেয়ারম্যান আনিসুর রহমান শরীফ, মুলাডুলির চেয়ারম্যান সেলিম মালিথা, সাঁড়ার চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদারসহ সকল ইউনিয়নের চেয়ারম্যান, উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা এবং সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, ঈশ্বরদীর মুলাডুলি ইউনিয়নে ৩৩টি, লক্ষীকুন্ডায় ১০টি এবং সাঁড়া ইউনিয়নে ৭টি ভূমিহীনদের মাঝে এই ‘স্বপ্নের নীড়’ বিতরণ করা হয়।

সাম্প্রতিক মন্তব্য