logo
news image

মেয়র নির্বাচনে নৌকার ব্যাপক প্রস্তুতি প্রত্যেক নেতা-কর্মির বাড়ি বাড়ি ভোট প্রার্থনা

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বিপুল ভোটে নৌকা মার্কার বিজয়ের লক্ষ্যে আওয়ামী লীগ ও অংগসংগঠনগুলো ঈশ্বরদী পৌরসভার মেয়র নির্বাচনে ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। প্রত্যেক নেতা ও কর্মি এলাকা ভিত্তিক বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবে এবং ভোটারদের ভোট কেন্দ্রে নিয়ে আসতে উদ্বুদ্ধ করার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভোট প্রার্থনার সময় জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরার উপর গুরুত্বারোপ করা হচ্ছে। বৃহস্পতিবার রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু সাংগাঠনিক এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।
এলাকার জাতীয় সংসদ সদস্য ও পাবনা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস নেতা-কর্মীদের উদ্দেশ্যে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, শ্রমিক লীগ এবং আওয়ামী লীগের নেতা-কর্মীদের পর্যাযক্রমে বাড়ি বাড়ি গিয়ে ভোট প্রার্থনার জন্য নির্দেশ দিয়েছেন।
প্রার্থিতা প্রত্যাহারের পর ও নির্বাচন কমিশনের সিডিউল অনুযায়ী নৌকার পক্ষে প্রচারণায়  এই পৌরসভায় মহাকর্মযজ্ঞ শুরু চলছে বলে কেন্দ্রীয় আওয়ামীলীগের কৃষি ও সমবায় বিষয়ক উপকমিটির সদস্য রফিকুল ইসলাম লিটন জানিয়েছেন। তিনি বলেন, এবারের নির্বাচনে রাজনীতির সাথে সরাসরি সম্পৃক্তদের পাশাপাশি বিভিন্ন পেশাজীবি সংগঠন নৌকার প্রচারণায় ঐক্যবদ্ধ হয়ে মাঠে রয়েছেন। নৌকার পক্ষে পেশাজীবিদের সরাসরি অবস্থান দেশে জননেত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের অগ্রযাত্রার প্রতিফলন বলে তিনি অভিমত প্রকাশ করেছেন।
পৌর আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম বাচ্চু জানান, নৌকার পোষ্টার, লিফলেট এবং ষ্টিকার ইতোমধ্যেই তৈরী হয়ে ওয়ার্ডে ওয়ার্ডে বিলির কার্যক্রম চলছে। আওয়ামী লীগ, স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ ও কৃষক লীগের আয়োজনে প্রতিদিন একাধিক সভা ও উঠান বৈঠক অনুষ্ঠিত হচ্ছে। প্রচারনার জন্য ওয়ার্ড ভিত্তিক কমিটি গঠন করা হয়েছে। কেন্দ্র ভিত্তিক কমিটি গঠনের কাজ চলছে। আওয়ামী লীগের পাশাপাশি স্বেচ্ছাসেবক লীগ, যুবলীগ এবং ছাত্রলীগেরও ওয়ার্ড ও কেন্দ্র ভিত্তিক পৃথক কমিটি গঠন করছে। সকলেই পর্যায়ক্রমে ভোটারের বাড়ি বাড়ি যাবে। এরইমধ্যে ভোট কেন্দ্রের জন্য পোলিং এজেন্ট সিলেকশনের কার্যক্রম চলছে বলে তিনি জানান।
উল্লেখ্য, আগামী ১৬ই জানুয়ারী অনুষ্ঠিতব্য ঈশ্বরদী পৌরসভার নির্বাচনে মেয়র পদে পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইছাহক আলী মালিথাকে দলীয় প্রার্থী মনোনয়ন দেয়া হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top