logo
news image

ঈশ্বরদীতে খাদ্য নিরাপত্তা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মুজিব বর্ষে কোভিড ১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরন করে ঈশ্বরদীতে খাদ্য নিরাপত্তা শীর্ষক সেমিনার মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। দেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। মানুষের এখন খাদ্য নিয়ে দুশ্চিন্তা নেই। পর্যাপ্ত খাবারের পাশাপাশি খাবারের মান ও নিরাপত্তা নিয়ে সচেতন হতে হবে। মানুষের স্বাস্থ্য সুরক্ষা ও জীবনমানের উন্নয়নের ধারা অব্যাহত রেখে দেশকে আরো এগিয়ে নিতে নিরাপদ খাদ্য নিশ্চিত করতে হবে। মানুষের জন্য নিরাপদ খাদ্য নিশ্চিত করণে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পাশাপাশি সকলকে সচেতন হয়ে নিজ অবস্থান থেকে দায়িত্ব পালন করতে হবে। খাদ্য মজুদ ও সংরন, সঠিক মাত্রায় কীটনাশক ব্যাবহার, ফরমালিনযুক্ত খাদ্য আতঙ্ক সহ নানা ধরনের দিকনির্দেশনা মূলক বিষয় নিয়ে সেমিনারে আলোচনা করা হয়।  
ঈশ্বরদী উপজেলা পরিষদের হলরুমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এই সেমিনারের আয়োজন করে। উপজেলা নির্বাহী অফিসার পি.এম. ইমরুল কায়েস সভাপতিত্ব করেন। স্বাগত বক্তব্য রাখেন পাবনা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা শাকিলুজ্জামান।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার  পরিকল্পনা অফিসার আসমা খান, থানার অফিসার ইনচার্জ সেখ নাসির উদ্দীন, উপজেলা কৃষি অফিসার আব্দুল লতিফ, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আকতার, সিনিয়র মৎস্য কর্মকর্তা শাকিলা জাহান, কৃষক প্রতিনিধি আব্দুল বারী প্রমুখ। সঞ্চালনা করেন ঈশ্বরদী উপজেলার একাডেমিক সুপারভাইজার আরিফুল ইসলাম
ঈশ্বরদী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মৃনাল কান্তি সরকার, উপজেলা সমবায় কর্মকর্তা উজ্জল হোসেনসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, নিরাপদ খাদ্য কর্তৃপ, কৃষক প্রতিনিধি,  রেস্তোরা মালিক সমিতির সভাপতি-সাধারন সম্পাদক সেমিনারে উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক মন্তব্য

Top