logo
news image

ঈশ্বরদীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
যথাযোগ্য মর্যাদায় ঈশ্বরদীতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।  ১৪ ডিসেম্বর সকালে আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শহীদ বুদ্ধিজীবী দিবসের আনুষ্ঠানিকতা সুচনা হয়। এরপর আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও প্রেসক্লাব সংলগ্ন শহীদ বুদ্ধিজীবী স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করা হয়। স্মৃতি স্তম্ভে আওয়ামীলীগ ও অংগ সংগঠন, উপজেলা পরিষদ, পৌরসভা, থানা পুলিশ, মুক্তিযোদ্ধা সংসদ, ঈশ্বরদী প্রেসক্লাব , বাংলাদেশ শিক্ষক সমিতি, সাহিত্য সংস্কৃতি পরিষদ, ঈশ্বরদী মহিলা কলেজসহ বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন পুষ্পস্তবক অর্পণ করেছে।   
আওয়ামী লীগ ঃ
ঈশ্বরদী উপজেলা ও পৌর আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে সকাল ৭টায় আওয়ামী লীগ কার্যালয়ের জাতীয়, দলীয় ও শোক পতাকা উত্তোলন করা হয়। পরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও প্রেসক্লাব  সংলগ্ন শহীদ বুদ্ধিজীবী স্মৃতি স্তম্ভে নের্তৃবৃন্দ পুষ্পমাল্য অর্পণ করেন। এসময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা আ’লীগের যুগ্ম সম্পাদক আব্দুস সালাম খান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি আফজাল হোসেন খান, যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাচ্চু, উপজেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস, উপজেলা যুব মহিলা লীগের আহবায়ক আতিয়া ফেরদৌস কাকলী, উপজেলা  শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর হোসেন,  উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদ রানা, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল্লাহ আল মামুন সোহাগ সহদলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
উপজেলা পরিষদ ও থানা পুলিশ ঃ
 উপজেলা পরিষদের পক্ষ হতে সরকারি কর্মকর্তা ও পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধিরা শহীদ বুদ্ধিজীবী স্মৃতি স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভাপতিত্ব করেন সহকারি কমিশনার (ভূমি) মমতাজ মহল। বিশেষ অতিথি ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান আব্দুস সালাম খান। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, থানার অফিসার ইনচার্জ (তদন্ত) অরবিন্দ সরকার, বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, ফজলুর রহমান ফান্টু, তহুরুল হক মোল্লা, প্রেসক্লাব  সভাপতি স্বপন কুমার কুন্ডু, মাধ্যমিক শিক্ষা অফিসার সেলিম আক্তার, পরিবার পরিকল্পনা কর্মকর্তা দিলারা বেগম প্রমূখ।
ঈশ্বরদী প্রেসক্লাব
সভাপতি স্বপন কুমার কুন্ডু ও সাধারণ সম্পাদক আব্দুল বাতেনের নেতৃত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় সহ-সভাপতি কে এম আবুল বাসার, সহ-সাধারণ সম্পাদক শফিউল আলম বিশ্বাস, শেখ মহসীন, সাংগাঠনিক সম্পাদক আমিরুল ইসলাম রিংকু, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমাস আলী, সমাজ কল্যাণ সম্পাদক আহসান হাবিব, সাহিত্য সংস্কৃতি সম্পাদক আতাউর রহমান বাবলু, ক্রিড়া সম্পাদক আমিরুল ইসলাম প্রমূখ সাংবাদিক উপস্থিত ছিলেন।
বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি জোমসেদ হোসেন ও সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান রবি, ঈশ্বরদী মহিলা কলেজের অধ্যক্ষ হামিদুর রহমান ও উপাধ্যক্ষ ইসমাইল হোসেনের নেতৃত্বে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

সাম্প্রতিক মন্তব্য

Top