logo
news image

আখচাষী ও শ্রমিকদের পাওনা আদায় ও চিনকল বি-রাষ্ট্রীকরণের দাবিতে লালপুরে বিক্ষোভ মিছিল

মাজহারুল ইসলাম।।
আখচাষী ও শ্রমিক-কর্মচারীদের বকেয়া টাকা পরিশোধ, চিনিকল বিরাষ্ট্রিকরণ বন্ধ,আখ মাড়াই এর অধিকার সহ ৬ দফা দাবিতে  বিক্ষোভ মিছিল  ও সমাবেশ করেছে উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতি এবং নর্থ বেঙ্গল সুগার মিলস শ্রমিক কর্মচারী ইউনিয়ন।
বুধবার (০৭ অক্টোবর) বিকেলে উপজেলার গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলের এক নং গেটের সামনে থেকে মিছিলটি বের হয়ে বিভিন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে গোপালপুর রিক্সা স্টেন্ডে এসে সমাবেশ করে।
উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতির সভাপতি অধ্যক্ষ ইব্রাহীম খলিল এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতির সাধারণ সম্পাদক বাবু সুকুমার সরকার, নর্থ বেঙ্গল সুগার মিলের শ্রমিক ইউনিয়নের সভাপতি গোলাম কাওছার।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উত্তর বঙ্গ চিনিকল আখচাষী সমিতির সহ-সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, সিবএ সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন পিন্টু, সাংগঠনিক সম্পাদক আব্দুল মোমিন, যুগ্ন সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ প্রমূখ।
সমাবেশ বক্তারা অনতিবিলম্বে আখ চাষীদের পাওনা টাকা পরিশোধের জন্য নর্থ বেঙ্গল সুগার মিল কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানান। এছাড়া আখের ন্যায্য মূল্য ও মিল বি-রাষ্ট্রীয় করণ বন্ধের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়।
 এর আগে সকালে ৬ দফা দাবি সম্বলিত  স্বারকলিপি জেলা প্রশাসকের নিকট হস্তান্তর করা হয়।
সম্পাদনায়ঃ ম.স.আ.স

সাম্প্রতিক মন্তব্য