logo
news image

লালপুর থানার ওসি সেলিম রেজার এক বছর

নিজস্ব প্রতিবেদক।।
নাটোরের লালপুর থানা এলাকায় মাদক নির্মূল, যুবসমাজকে মাদকের নেশা থেকে মুক্ত করা, এলাকার চুরি, ডাকাতি রোধ, বাল্যবিবাহ প্রতিরোধ, অসহায়-নির্যাতিত মানুষকে সার্বক্ষণিক আইনি সহায়তা প্রদানসহ আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অত্যন্ত আন্তরিকতার সাথে প্রাণপণ চেষ্টা করে যাচ্ছেন লালপুর থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা।
লালপুর থানাকে মাদক ও সন্ত্রাস নির্মুল করতে নাটোর পুলিশ সুপার লিটন কুমার সাহা পিপিএম (বার) এর নির্দেশক্রমে ২০১৯ সালের ২৯ জুলাই লালপুর থানায় যোগদান করে ওসি সেলিম রেজা মাদক ব্যবসায়ী, মাদকসেবী মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা শুরু করেন। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান। একে একে ইয়াবা, ফেন্সিডিল, গাঁজা মাদকসহ আসামী গ্রেফতার অভিযান শুরু হয়।
গত এক বছরে ওসি সেলিম রেজার নেতৃত্বে লালপুর থানায় মাদক আইনে ৩২৩ টি নিয়মিত মামলা রুজু করে ৯ হাজার ১৬৩ পিস ইয়াবা, ৯১৯ বোতল ভারতীয় আমদানী নিষিদ্ধ ফেন্সিডিল, ৬০ কেজি ৯৭৬ গ্রাম গাঁজা, ৮৪.৫৫ গ্রাম হেরোইন, ১৩২ লিটার চোলাই মদ, একটি দেশীয় তৈরী ওয়ান শুটার গান, একটি লাল রংয়ের কার্তুজসহ ধারালো অস্ত্র উদ্ধার করেছেন।
গ্রেফতারী পরোয়ানা তামিল করা হয়েছে ৪৮১ টিজিআর ১৮১ টিসিআর ১৬৫ টিজিআর সাজা ৬৫ টি, সিআর সাজা ৭০ টি, সাধারণ গ্রেফতারী পরোয়ানা তামিল করা হয়েছে ৩৪৬ টি, সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার করা হয়েছে ১৩৫ টি। সর্বমোট ৪৮১ জনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়াও লালপুর ত্রিমোহিনী চত্তর যানজট মুক্ত করাসহ বৈশ্বিক মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনায় স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা প্রদান ও থানা পুলিশের আর্থিক সহযোগীতায় কর্মহীন হয়ে পড়া মানুষের মাঝে অনদান প্রদান করেছেন। এ সময় থানায় ২৩ টি মিথ্যা অভিযোগ করলে তদন্ত সাপেক্ষে মিথ্যা প্রমাণিত হলে বাদিদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন।
এ বিষয়ে লালপুর থানা অফিসার ইনচার্জ সেলিম রেজা বলেন, ‘সকল প্রশংসা মহান আল্লাহ পাকের, তিনি আমাকে লালপুরের মানুষের সেবা করার সুযোগ করে দিয়েছেন। তিনি আরো বলেন, নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা পিপিএম (বার) মহোদয় আমার প্রত্যেকটি কাজে সরাসরি অনুপ্রেরণা জুগিয়েছেন। বড়াইগ্রাম সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মহোদয়ের প্রতি আমি কৃতজ্ঞ। গত এক বছরে সকল ধরণের অপরাধীকে আইনের আওতায় আনতে আমরা সক্ষম হয়েছি। আর এর পেছনে ছিল লালপুরের নিরহ  জনগনের দোয়া ও ভালবাসা। আমি আবারো আগামী দিনে মাদকসহ সকল ধরনের অপরাধকে নির্মূল করতে, সকল অপরাধীকে আইনের আওতায় আনতে সকলের আন্তরিক সহযোগীতা চাই।’

সাম্প্রতিক মন্তব্য

Top