logo
news image

রেল কোয়ার্টার থেকে উচ্ছেদে সময় বৃদ্ধির দাবীতে ঈশ্বরদীতে নারীদের বিক্ষোভ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীতে রেলওয়ের কোয়ার্টার থেকে দখলদার উচ্ছেদের সময় বৃদ্ধির দাবী জানিয়ে বসবাসরত নারীদের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে শহরের পশ্চিম টেংরী এলাকায় রেলওয়ের কোয়ার্টারে বসবাসরত পরিবারের নারীরা বিক্ষোভ মিছিল নিয়ে প্রেসক্লাবের সামনে সমাবেত হয়। এসময় তারা বলেন, বুধবার রেলওয়ের পাকশী বিভাগীয় এস্টেট অফিস থেকে উচ্ছেদ অভিযানের সময় ৭২ ঘন্টার মধ্যে কোয়ার্টার পরিত্যাগের জন্য মাইকিং করে নোটিশ দেয়া হয়েছে। করোনা পরিস্থিতির মধ্যে এমনিতেই আয়-রোজগার বন্ধ। তদুপরি অল্প সময়ের মধ্যে বিপুল সংখ্যক পরিবার গৃহহীন হয়ে গাছতলায় ছাড়া আর কোথায়ও ঠাঁই নেয়ার জায়গা নেই। ইতোমধ্যেই বৃহস্পতিবার পাকশী রেলওয়ে বিভাগীয় ম্যানেজার ও বিভাগীয় এস্টেট অফিসের নিকট সময় প্রার্থনা করে আবেদন জানানো হলেও এখনও সময় বৃদ্ধি না করায় বাধ্য হয়ে মাঠে নেমেছি।
এসময় বক্তব্য রাখেন পৌরসভার কাউন্সিলর ফরিদা ইয়াসমিন, রেনু বেগম, সীমা বেগম, রাবেয়া বেগম,জহুরা বেগম, লিসা খাতুন, ফেলানী খাতুন, মুন্নি বেগম, ঝর্ণা কাতুন, হোসনে আরা প্রমূখ।
এব্যাপারে বিভাগীয় এস্টেট অফিসার মোহাম্মদ নূরুজ্জামান সময় প্রার্থনা করে আবেদন পেয়েছেন জানিয়ে বলেন, এরআগেও তাদের নোটিশ দেয়া হয়েছিল। করোনার কারণে উচ্ছেদ অভিযান বন্ধ ছিলো। মানবিকভাবে সময়ের আবেদন হয়ত: সাময়িক বিবেচনা করা হবে। তবে  অবৈধ দখলদারদের নিকট হতে রেলের কোয়ার্টার এবারে দখলমুক্ত করা হবে।
ঈশ্বরদী উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক ভুমিমন্ত্রীর সহধর্মিনী মিসেস কামরুন্নাহার শরীফ সময় বৃদ্ধির জন্য আন্দোলনরত নারীদের দাবীর প্রতি সংহতি প্রকাশ করে বলেন, করোনা পরিস্থিতিতে এই অসহায় মানুষগুলো এ্যাতো কম সময়ে কোথায় মাথা গোজার ঠাঁই পাবে।
প্রসঙ্গত: গত ১২ই আগষ্ট ঈশ্বরদীতে রেলওয়ে কোয়ার্টার ও সম্পদ অবৈধভাবে দখলকারীদের বিরুদ্ধে  মোবাইল কোর্ট করে উচ্ছেদ অভিযানে মামলা, জেল এবং জরিমানা আদায় হয়। এছাড়াও ১২২টি অবৈধ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন এবং ৩৪০ জন অবৈধ বসবাসকারীকে ৭২ ঘন্টার মধ্যে অবৈধ দখলমুক্ত করার জন্য আল্টিমেটাম দেওয়া হয়।

সাম্প্রতিক মন্তব্য