logo
news image

বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আহত ৪

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় মা মেয়েসহ ৪জনকে পিটিয়ে বাড়ির মালামাল লুটপাট করার অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার উপজেলার মাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। এসময় বাড়ি বিভিন্ন আসবাব পত্র ভাংচুর করে নগদ ৫০ হাজার টাকা ও দুইটি স্বর্নে চেইন নিয়ে তারা। হামলায় আহতরা হলেন উপজেলার মাড়িয়া গ্রামের নফেজ প্রামানিকের ছেলে একাব্বর আলী (৫০), একাব্বর আলী স্ত্রী খালেদা বেগম (৪৫) মেয়ে আখী (২৫), কাচু প্রামানিকের মনোয়ারা (৪৫) । আহতদের উদ্বার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
অভিযুক্তরা হলেন, আফাজ উদ্দিনের ছেলে রমজান প্রামানিক(৫০), ইয়াছিন প্রামানিক (৪৫) নুর মোহাম্মদ (৪৮) নজরুল প্রামানিক (৪৭) ও তার ছেলে মেহেদী হাসান (২৮), মৃত আনছার আলীর ছেলে মোজাফ্ফর আলী (৩৮) এশারতের ছেলে আব্দুল লতীফ।
স্থানীয় সুত্রে জানাযায়, একাব্বর আলী বাড়ি ও আশে পাশে ৩২ শতাংশ মালিক। তার কোন ছেলে সন্তান না থাকায় বাড়ির ৪ শতাংশ ছাড়া বাকী জমির দীর্ঘদিন দখলদেয় না রমজান ও তার ভাইয়েরা। সম্পতি স্থানীয় উকিল নিযুক্ত করে বিষয়টি মিটমাট করা হয়। ইউনিয়ন পরিষদের আমিন নিযুক্ত করে সীমানা নির্ধারণ করা হয়। একাব্বরের ঘরের বারান্দা নষ্ট হয়ে যাওয়ায় আজ সকালে মেরামতের লক্ষে মিস্ত্রী আনা হয়। এসময় রমজান ও তার ভাইয়েরা এসে এক্কাবরের স্ত্রী ও মেয়েকে দেশীয় অ¯্রাে দিয়ে মারপিট করে বাড়ি ঘর লুটপাট করে নিয়ে যায়। মারপিট করে যাওয়ার সময় আকবর আলী নামের এক ব্যাক্তিকে গণ ধোলাই দেয় এলাকাবাসী।
এক্কাবর আলী বলেন, আমার প্রাপ্য জমি দর্ঘীদিন তারা দখল করে রাখে। ইউনিয়ন পরিষদের আমিন দিয়ে সীমানা নির্ধারণ করে দেওয়ার পরেও আমার স্ত্রী ও মেয়েকে মারপিট করা হল।
বড়াইগ্রাম থানার পরিদর্শক দিলিপ কুমার দাস বলেন, ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনা হয়েছে। থানায় কেউ অভিযোগ করে নাই। অভিযোগ পেলে আইনানুগ ব্যাবস্থা গ্রহন করা হবে।

সাম্প্রতিক মন্তব্য

Top