logo
news image

প্রধানমন্ত্রীর নির্দেশ বাস্তবায়ন ঈশ্বরদীতে ব্যরিষ্টার জিরুর বৃক্ষরোপন

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধিঃ
তরুণ প্রজন্মের জেলা আওয়ামী লীগ নেতা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র নেতা ব্যরিষ্টার সৈয়দ আলী জিরু পরিবেশ রক্ষায় ঈশ্বরদী ও আটঘোড়িয়ায় বৃক্ষরোপন কর্মসূচি শুরু করেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের ৭১তম জন্মবার্ষিকী ও জাতির পিতা বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে তিনি গাছ লাগানোর এই কর্মসুচি হাতে নিয়ে কাজ করে চলেছেন।
নতুন প্রজন্মের একঝাঁক তরুণ ব্যরিষ্টার জিরুর বৃক্ষরোপন কর্মসুচি সফল করতে করোনা পরিস্থিতির মধ্যে নিরলসভাবে কাজ করে চলেছেন। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের তরুণ শিক্ষক সুব্রত বিশ্বাস জানান, ঈশ্বরদী মহিলা কলেজ, পূর্বটেংরী বালিকা উচ্চ বিদ্যালয়, আলহাজ¦ হাই স্কুল, ভাষা শহীদ বিদ্যা নিকেতন, ভেলুপাড়া মোড়, ভেলুপাড়া মসজিদের আশেপাশে সহ বেশ কয়েকটি স্থানে ইতোমধ্যেই প্রায় তিন শতাধিক গাছ লাগানো হয়েছে।
 তরুণ প্রকৌশলী ইফতেখাইরুল ইমন জানান, আওয়ামী লীগের ৭১তম জন্মবার্ষিকী ও জাতির পিতা বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উপলক্ষ্যে জিরু ভাইয়ের উদ্যোগে ঈশ্বরদী ও আটঘোড়িয়ার সকল শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মাদ্রাসা ও বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে ফলদ ও ঔষধি সহস্রাধিক গাছ লাগানোর কর্মসুচি হাতে নেয়া হয়েছে।
খেলাঘর ঈশ্বরদী শাখার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান তুফান বলেন, আমাদের নেতা জিরু ভাই  পরিবেশ রক্ষায় বনজ, ফলজ ও ভেষজ গাছের চারা রোপনের কর্মসূচি হাতে নিযেছেন। আমরা তরুণ প্রজন্ম সেটা বাস্তবায়ন করছি।
এপ্রসংগে ব্যরিষ্টার জিরু বলেন, আওয়ামী লীগের ৭১তম জন্মবার্ষিকতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর কথা বলেছেন। আগামী প্রজন্মের জন্য সুন্দর ও বাসযোগ্য পরিবেশ সৃষ্টির লক্ষ্যকে সামনে রেখে ঈম্বরদীতে বৃক্ষরোপণ কর্মসূচি হাতে নেয়া হয়েছে। জননেত্রীর নের্তৃত্বে দেশের অর্থনৈতিক সমৃদ্ধির সাথে সাথে প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষা করার দায়িত্ববোধ থেকেই গাছ লাগানোর উদ্যোগ নিয়েছি।

সাম্প্রতিক মন্তব্য