logo
news image

ঈশ্বরদীর চক্ষু বিশেষজ্ঞ ডা: জামীর স্বাস্থ্যবিধি সুরক্ষায় অনন্য দৃষ্টান্ত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরত্ব রক্ষা করে চিকিৎসাদানের ক্ষেত্রে ঈশ্বরদী আই হসপিটাল এন্ড ফ্যাকো সেন্টারের স্বত্তাধিকারী চক্ষু বিশেষজ্ঞ ডা: সাইদ হাসান জামী অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন। করোনা পরিস্থিতির কারনে তিনি দীর্ঘ দুই মাস চিকিৎসা সেবাদান বন্ধ রেখেছিলেন। গত ২রা জুন প্রথম তাঁর শেরশাহ রোডের চেম্বার ও হসপিটাল চালু করেছেন। চিকিৎসা গ্রহন করতে আসা কোন রুগি যেন করোনা সংক্রামিত না হয়, এজন্য তিনি স্বাস্থ্য সুরক্ষায় কয়েকটি ধাপ তৈরী করেছেন। বুধবার সরেজমিনে তাঁর হসপিটালে যেয়ে দেখা যায়, মূল গেটে রয়েছে একজন দ্বার রক্ষি। তিনি প্রথমে ‘পা’ দুষণমুক্ত করছেন। দ্বিতীয় ধাপে আরেকজন শরীরে জীবাণুনাশক স্প্রে ছিটিয়ে দিচ্ছেন। এরপর আরেকজন হাত ধোয়ার বিষযটি নিশ্চিত করে মূখে একটি নতুন মাস্ক পড়িয়ে দেন। এরপর চেম্বারে প্রবেশের পূর্ব মূহুর্তে আবারো হাত স্যানিটাইজার দিয়ে পরিস্কার করিয়ে দেওয়া হচ্ছে।
চেম্বারের ভেতরেও ডা: জামিকে সহযোগিতার জন্য তিন কর্মীকে দ্বার করিয়ে রেখেছেন। তিন ফুট দুরত্ব বজায় রেখে রুগি দেখার সময় প্রতিটি ধাপে হাত স্যানিটাইজার দিয়ে পরিস্কার করা হচ্ছে। ডা: জামি বলেন, রুগিদের অনুরোধে চেম্বার খুলতে হলো। এখানে কোন রুগি এসে যাতে অন্যের দ্বারা করোনা সংক্রামিত না হয়, সেই ব্যবস্থা আমার হসপিটালে নিশ্চিত করা হয়েছে।
ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: আসমা খান বলেন, ডা: জামি ভাইয়ের চেম্বারের ব্যবস্থাপনা আমি স্বচক্ষে দেখে অভিভূত হয়েছি। স্বাস্থ্য বিধি মানার ক্ষেত্রে তিনি ঈশ্বরদীতে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বলে তিনি জানিয়েছেন।

সাম্প্রতিক মন্তব্য