logo
news image

অদম্য মেধাবী ঈশ্বরদীর নাসিফ এসএসসিতে ১২৭৪ নম্বর পেয়েছে

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
অদম্য মেধাবী ঈশ্বরদীর নাফিস উদ্দীন ফুয়াদ এবারের এসএসসি পরীায় রাজশাহী শিা বোর্ডে বিজ্ঞান শাখা থেকে ১২৭৪ নম্বর পেয়েছে। পাড়াগাঁয়ের নাসিফ ঈশ্বরদী ইু গবেষণা উচ্চ বিদ্যালয়ের মেধাবী ছাত্র এবং সাহাপুর ইউনিয়নের মহাদেবপুর গ্রামের সাধারণ পরিবারের সন্তান। তার বাবা মোহাম্মদ মাসুম এলাকার একটি মসজিদে ঈমামতির পাশাপাশি মসজিদ ভিত্তিক গণশিক্ষা কার্যক্রমের সাথে জড়িত। সামান্য উপার্জন দিয়ে সন্তানদের লেখাপড়া করাতে মাসুমকে হিমসিম খেতে হয়।
স্কুলের প্রধান শিক্ষকহাসানুজ্জামান জানান, এসএসসি পরীায় মোট ১৩০০ নম্বরের মধ্যে নাফিস ১২৭৪ নম্বর পেয়েছে। নাফিসের এই কৃতিত্বপূর্ণ রেজাল্টে আমরা গর্বিত বলে তিনি জানিয়েছেন।
নাফিসের বাবা জানান, তিন পুত্রের মধ্যে নাফিসই বড়। প্রতিদিন অটোরিক্সায় চেপে ৭ কি:মি: দূরের স্কুলে আসতো। পিএসসি ও জেএসসি পরীায় সে ট্যালেন্টপুলে বৃত্তি পায়। ছোটবেলা থেকেই কবিতা লেখা, চিত্রাংকন ও সাহিত্য চর্চ্চা নিজে থেকেই করে আসছে। সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালে ঈশ্বরদী উপজেলায় এবং পাবনা জেলার মধ্যে প্রথম স্থান এবং রাজশাহীতে বিভাগীয় পর্যায়ে দ্বিতীয় স্থান অধিকার করার মাধ্যমে সে তার মেধার ধারাবাহিকতার স্বার রাখে। এছাড়া স্বরচিত কবিতা এবং চিত্রাংকন প্রতিযোগিতায়ও নাফিস অনেক পুরুস্কার অর্জন করেছে। বাবা মাসুম জানান, লেখাপড়ার কথা তাকে কখনও বলতে হয়নি। ঘরে বসে কবিতা লেখা, চিত্রাংকন করার সাথে সাথে কখন যে লেখাপড়া করত আমরা টেরই পেতাম না।
ভাল নম্বর পেয়ে এসএসসিতে উত্তির্ণ হওয়ার জন্য নাসিফ বাবা-মার সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেছে। নাসিফ মেডিকেল বিষয়ে বিশেষজ্ঞ হওয়ার বাসনা কথা ব্যক্ত করেছে।

সাম্প্রতিক মন্তব্য

Top