logo
news image

ধান ক্রয়ের জন্য ঈশ্বরদীতে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
বোরো মৌসুমে সরাসরি কৃষকদের নিকট হতে সরকার ধান ক্রয়ের জন্য সোমবার ঈশ্বরদীতে লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার শিহাব রায়হানের সভাপতিত্বে খাদ্যগুদামে ধান সরবরাহের জন্য উন্মুক্ত লটারির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান। এসময় উপজেলা কৃষি অফিসার আব্দুল লতিফ, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মামুন এ কাইয়ুম, তথ্য অধিদপ্তরের সহকারী প্রোগ্রামার মাসুদ রানা,কৃষক লীগ নেতা মুরাদ মালিথাসহ অন্যান্য কৃষক উপস্থিত ছিলেন।
এবারে ঈশ্বরদীর দুটি খাদ্যগুদামে ২৫২ মে:টন ধান সরাসরি কৃষকদের নিকট হতে ক্রয় করা হবে। এজন্য ঈশ্বরদীর প্রায় ২,৫০০ ধান চাষকারী কৃষকের মধ্য হতে ২৫২ জনকে উন্মুক্ত লটারির মাধ্যমে নির্বাচন করা হয়।
এসময় চেয়ারম্যান নূরুজ্জামান বিশ্বাস বলেন, ‘শেখ হাসিনার বাংলাদেশ. ুধা হবে নিরুদ্দেশ-কৃষক বাঁচলে বাঁচবে দেশ’। এই শ্লোগাণকে প্রতিপাদ্য করেই লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হলো।
ইউএনও শিহাব রায়হান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে কৃষকদের নিকট হতে স্বচ্ছভাবে লটারির মাধ্যমে সরাসরি ধান করা হচ্ছে। আগে সিন্ডিকেটের প্রভাবে কৃষকদের সরাসরি ধান সরবরাহের সুযোগ ছিলো না। বিগত আমন মৌসুম হতে সিন্ডিকেট প্রথা বিতাড়িত করে সরাসরি প্রকৃত কৃষকদের ধান সরবরাহের সুযোগ সৃষ্টি করা হয়েছে।
কৃষক নেতা মুরাদ মালিথা বলেন, সরকারি গুদামে ধান সরবরাহ করতে পেরে আমরা কৃষকরা খুশি।

সাম্প্রতিক মন্তব্য