logo
news image

ঈশ্বরদী পৌরসভার উন্নয়ন কর্মকান্ড দৃশ্যমান হচ্ছে

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
‘ঈশ্বরদী পৌরবাসীর ভোগান্তির দিন শেষ। মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নের্তৃত্বে পৌরসভার ব্যাপক উন্নয়ন কর্মকান্ড অচিরেই দৃশ্যমান হচ্ছে।’ রবিবার ঈশ্বরদী পৌর এলাকার কয়েকটি গুরুত্বপূর্ণ রাস্তা ও পৌর সুপার মার্কেট উদ্বোধনকালে উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস একথা বলেছেন। মেয়র আবুল কালাম আজাদ মিন্টুর নের্তৃত্বে সকালে শহরের জনগুরুত্বপূর্ণ ষ্টেশন রোড, হাসপাতাল রোড ও পৌর সুপার মর্কেটের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। এসময় প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস। অন্যান্য অতিথিদের মধ্যে ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, জেলা পরিষদের সদস্য শফিউল আলম বিশ্বাস, প্রকৌশলী আব্দুল আউয়ালসহ পৌর কাউন্সিলর ও কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।     
মেয়র মিন্টু জানান, করোনা পরিস্থিতির কারণে লকডাউন থাকায় এতোদিন এসব উন্নয়ন কাজ শুরু করা সম্ভব হয়নি। ইউজিপ-থ্রি প্রকল্পের অধীনে এবারে ১৬ কোটি ৯০ লাখ টাকার টাকার উন্নয়ন কর্মকান্ড সম্পাদিত হবে। এসব কাজের মধ্যে রয়েছে শহরের গুরুত্বপূর্ণ ১৬টি রাস্তা ও ড্রেণ। এছাড়াও ৯ কোটি ৯০ লাখ টাকা ব্যয়ে পৌর সুপার মার্কেটের নির্মাণ কাজও একইসাথে শুরু হচ্ছে। এই কাজগুলো অচিরেই দৃশ্যমান হবে জানিয়ে মেয়র বলেন, কাজগুলো শেষ হলে পৌরবাসীর ভোগান্তি আর থাকবে না।  
প্রকৌশলী আব্দুল আউয়াল জানান, শহরের গুরুত্বপূর্ণ ষ্টেশন রোডের কাজ রেলগেট হতে শুরু হয়ে কলেজ রোডের ঠাকুরবাড়ির সামনে শেষ হবে। ১,২৫০ মিটার এই সড়ক নির্মাণে ৩ কোটি ৫১ লাখ টাকা ব্যয় হবে। এই সড়কের সাথে ৬৫০ মিটার ড্রেণও নির্মাণ হবে। এতে ব্যয় হবে ১ কোটি ৮৯ লাখ টাকা। শেরশাহ রোড হতে শুরু হয়ে কলেজ রোড পর্যন্ত ৬৫০ মিটার ‘হাসপাতাল সড়কে’র রাস্তার কাজের জন্য ব্যয় হবে প্রায় ৭৩ লাখ টাকা। এভাবে প্রায় ১৭ কোটি টাকা ব্যয়ে ড্রেণসহ পৌর এলাকার ১৬টি গুরুত্বপূর্ণ রাস্তার কাজ একই সাথে শুরু হচ্ছে বলে তিনি জানিয়েছেন। 

সাম্প্রতিক মন্তব্য