logo
news image

স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের নামাজ আদায়

নিজস্ব প্রতিবেদক।।
বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের মধ্যেই নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। নিরাপদ শারীরিক দূরত্ব ও অন্যান্য নির্দেশনা মেনেই এই জামাত অনুষ্ঠিত হয়েছে।   
সোমবার (২৫ মে ২০২০) সকালে বাগাতিপাড়ায় সমাজিক দূরত্ব বজায় রেখে ও ধর্ম মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে পবিত্র ঈদুল ফিতরের নামাজ আদায় করেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
তিনি স্যানালপাড়া তার নিজ গ্রামের মসজিদে পবিত্র ঈদুল ফিতরের দ্বিতীয় নামাজের জামাতে অংশ নেন। নামাজ শেষে দেশ ও জাতির মঙ্গল এবং করোনাভাইরাস থেকে বিশ্ববাসীদের মুক্তির কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। মহামারি করোনা ঠেকাতে সামাজিক দুরুত্ব ও সরকারের দেয়া নির্দেশনা মেনে চলতে লালপুর-বাগাতিপাড়া বাসীকে অনুরোধ জানান এবং সকলকে পবিত্র ঈদুল ফিতরের শুভেচ্ছা জানিয়েছেন শহিদুল ইসলাম বকুল এমপি। এ সময় পবিত্র ঈদুল ফিতরের নামাজের জামাতে উপস্থিত ছিলেন বাগাতিপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল।
অন্যদিকে লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান তার নিজ গ্রাম চিকাদহ মসজিদে স্বাস্থ্যবিধি মেনে পবিত্র ঈদুল ফিতরে জামাতের সাথে নামাজ আদায় করেন। এছাড়াও উপজেলার বিভিন্ন মসজিদে সামাজিক দুরুত্ব বজায় রেখে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। তবে করোনা ভাইরাসের প্রাদূর্ভাব ঠেকাতে চিরচেনা রীতি ভেঙ্গে এবার শিশু ও বয়স্করা কোলাকুলি থেকে বিরত থাকেন। জামাত শেষে কোলাকুলি ও হাত মেলাতে মানা থাকায় সেগুলো মেনেই ঈদের নামাজ আদায় করেছেন মুসল্লিরা। নামাজ শেষে কাউকেই হাত মেলানো বা কোলাকুলি করতে দেখা যায়নি।
মুসল্লিরা জানিয়েছেন, দীর্ঘ একমাস সিয়াম সাধনার পর ঈদের নামাজ আদায়ের পর প্রধান আনন্দ কোলাকুলিতে-ই। তবে নিজেদের নিরাপত্তার স্বার্থেই এবার তারা বিরত থাকছেন সেসব থেকে। 

সাম্প্রতিক মন্তব্য

Top