logo
news image

নাটোরে বিনামূল্যে সব্জি বীজ বিতরণ

ফারাজী আহম্মদ রফিক বাবন।।
করোনা ভাইরাস উদ্ভুত পরিস্থিতিতে বছর ব্যাপী বসতবাড়ির পতিত জায়গার সর্বাধিক ব্যবহার নিশ্চিত করতে নাটোরে বসতবাড়ির গৃহিনী ও গৃহকর্তাদের মাঝে বিনামূল্যে সব্জি বীজ বিতরণ করা হয়েছে। নাটোর সদর উপজেলা পরিষদের অর্থায়নে কৃষি বিভাগ এই কর্মসূচী আয়োজন করে।
শুক্রবার (১৫ মে ২০২০) শহরতলীর হাজরা-নাটোর এলাকায় বীজ বিতরণ অনুষ্ঠানে অতিথিবৃন্দের আসনে উপস্থিত ছিলেন নাটোর-২ (নাটোর সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক সুব্রত কুমার সরকার ও নাটোর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।
অনুষ্ঠানে বক্তারা বলেন, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি মোকাবেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বৈশ্বিক মন্দার প্রভাব ঠেকাতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, আমাদের দেশের সবটুকু জমি ব্যবহার এবং মানুষের সবটুকু সম্ভাবনা কাজে লাগাতে। প্রশাসন, কৃষি বিভাগ এবং জনপ্রতিনিধিবৃন্দ এই নির্দেশনা বাস্তবায়নে সমন্বিতভাবে কাজ করে যাচ্ছে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা, কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক সুব্রত কুমার সরকার ও নাটোর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান।
নাটোর সদর উপজেলা কৃষি অফিসার মেহেদুল ইসলাম জানান, উপজেলার বিভিন্ন স্থানে মোট ৪০০ গৃহিনী এবং গৃহকর্তাদের মাঝে তাদের নিজস্ব বসতবাড়িতে বছর ব্যাপী সব্জি আদাতের লক্ষ্যে মিষ্টি কুমড়া, সীম, লাই, বরবটি, ঢেঁড়শ, গাছ আলু, করলাসহ বিভিন্ন শাক-সব্জি চাষের প্রয়োজনীয় বীজ বিনামূল্যে প্রদান করা হচ্ছে। কৃষি বিভাগের বিভিন্ন ব্লকের উপ সহকারী কৃষি কর্মকর্তাবৃন্দ এসব শাক-সব্জি উৎপাদনে প্রয়োজনীয় পরামর্শ দিয়ে যাচ্ছেন।

সাম্প্রতিক মন্তব্য

Top