logo
news image

ত্রানের দাবিতে ঈশ্বরদীতে মহাসড়ক অবরোধ

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
সরকারি ত্রাণের দাবিতে ঈশ্বরদীর দাশুড়িয়া-কুষ্টিয়া মহাসড়ক অবরোধ করে বিােভ করেছে সলিমপুর ইউনিয়নের নওদাপাড়া গ্রামবাসী। রবিবার দুপুর সাড়ে ১২টার দিকে নওদাপাড়া ও পাশ্ববর্তী গ্রামের শতাধিক নারী-পুরুষ এ বিােভে অংশ নিয়ে ত্রাণ সহযোগিতার দাবি জানান। এসময় মহাসড়কে দুইপাশে  জরুরী পণ্য সরবরাহকারী যানবাহন আটকা পড়ে।
বিােভকারীরা জানান, সলিমপুর ও দাশুড়িয়া ইউনিয়নের সীমান্তবর্তী গ্রাম নওদাপাড়া। এই গ্রামের অধিকাংশ মানুষ দরিদ্র। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবরোধে দেশে চলমান অঘোষিত লকডাউন এক মাস অতিবাহিত হতে চললেও আমরা যারা কর্মহীন মানুষ রয়েছি এখনও কোন সরকারি ত্রাণ সহযোগিতা পায়নি। ুধার জ্বালায় নিরুপায় হয়ে মহাসড়কে অবস্থান নিয়েছি। চেয়ারম্যান ও মেম্বারদের আমাদের দৈন্যতা ও দারিদ্রতার কথা বলেছি । তারাও কোন ব্যবস্থা নেননি।
সলিমপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার  হাফিজ খান মুঠোফোনে জানান, ইউনিয়ন পরিষদ থেকে এই ওয়ার্ডে ৬০ জনকে ত্রাণ বরাদ্দ দেয়া হয়েছে। আমাদের ওয়ার্ডে পাঁচটি গ্রামে অন্তত ৫০০ কর্মহীন ও অতিদরিদ্র মানুষ রয়েছে। সরকারি বরাদ্দ আবার এসেছে এবারে নওদাপাড়া এলাকায় ত্রাণ সহযোগিতা দেয়া হবে।
সলিমপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নায়েক (অবঃ) এম এ কাদের জানান,  নওদাপাড়ায় মহাসড়ক অবরোধ করে এলাকাবাসী বিােভ করেছে। শুনেছি তারা এখনও কোন সরকারি ত্রাণ সহযোগিতা পাননি। এটি অত্যন্ত দুঃখজনক ঘটনা। এলাকার চেয়ারম্যান ও মেম্বারদের এ বিষয়টি খেয়াল রাখা উচিত ছিল।
সলিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ বাবলু মালিথা জানান, এখনও পর্যন্ত ওই গ্রামে ত্রাণ সহযোগিতা দেয়া হয়নি এটি সত্য। উপজেলা প্রশাসনের মাধ্যমে চতুর্থ পর্যায়ে সরকারি উপ-বরাদ্দ পাওয়া গেছে। সেখান থেকে আগামী বুধবার ওই এলাকার মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হবে।

সাম্প্রতিক মন্তব্য