logo
news image

ঈশ্বরদীতে প্লাষ্টিক কারখানায় অগ্নিকান্ড অর্ধকোটি টাকার মালামাল ভস্মিভূত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
ঈশ্বরদীতে একটি প্লাষ্টিক কারখানায় শনিবার গভীর রাতে বৈদ্যুতক সর্ট সার্কিট হতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট রাত ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডে মালামাল ও যন্ত্রপাতিসহ ৫০ লক্ষাধিক টাকা ক্ষতিগ্রস্থ হয়েছে বলে কারখানা মালিক অসীম কুমার দাস  দাবী করেছেন।
স্থানীয়রা জানান, শনিবার রাত সাড়ে ১১টার দিকে সলিমপুর ইউনিয়নের চরমিরকামারি গ্রামের সাকরেগাড়ি এলাকায় এবি প্লাস্টিক ইন্ডাষ্ট্রিজে আগুন লাগে। মূহুর্তেই আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঈশ্বরদী ফায়ার সার্ভিসের কর্মিরা দ্রæত ঘটনাস্থলে পৌঁছে। আগুনের ভয়বহতায় এই ইউনিট ব্যর্থ হলে ঈশ্বরদী ইপিজেড ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ফায়ার সার্ভিসের আরো দুটি ইউনিট যোগ দেয়। রাত ২টার দিকে আগুণ নিয়ন্ত্রণে আসে। বৈদ্যুতিক সর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত বলে ফায়ার সার্ভিস ও কারখানা কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।
ঈশ্বরদীর ইপিজেড এলাকার জনৈক অসীম কুমার দাস সাকরেগাড়ির জনৈক শহীদ হাসানের নিকট হতে  ভাড়া নিয়ে প্লাষ্টিক করাখানা পরিচালনা করছিলেন। আরজু মিঞা জানান, নিজের পুঁজি ছাড়াও এনজিও এবং ব্যক্তির ঋণ নিয়ে তিনি ২০১৭ সাল হতে এই ব্যবসা পরিচালনা করছেন। অগ্নিকান্ডে দুই ট্রাক ফ্রেস আরসি , পিপি-সাদা এবং ধোলাই ও কার্টার মেশিন পুড়ে গেছে। এক ট্রাক ২২ লাখ হিসেবে দুই ট্রাক ফ্রেস পিপির দামই ৪৪ লাখ টাকা বলে তিনি জানিয়েছেন। অগ্নিকান্ডে অসীম কুমার দাস  সর্বশান্ত হওয়া ছাড়াও ঋণের বোঝা চেপে বসায় তিনি দিশেহারা হয়ে বিলাপ করছিলেন।

সাম্প্রতিক মন্তব্য