logo
news image

বড়াইগ্রামে মুজিববর্ষ উদ্যাপন

নিজস্ব প্রতিবেদক, বড়াইগ্রাম নাটোর
নাটোরের বড়াইগ্রামে বিভিন্ন কর্মসূচির মাধ্যামে বঙ্গবন্ধুর শতকার্ষিকী উপলক্ষে মুজিববর্ষ পালন করা হয়েছে। মঙ্গলবার দিনব্যাপি এই কর্মসূচি পালিত হয়। বিভিন্ন কর্মসূচির মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর মোড়ালে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, আলোচনাসভা, বঙ্গবন্ধু কর্ণার ও মুক্তমঞ্চের উদ্বোধন করা হয়।
উপজেলা প্রশাসন মুজিববর্ষ উদ্যাপন
 সকালে উপজেলা প্রশাষনসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে উপজেলা পরিষদ চত্বরে ও বনপাড়া বাইপাস চত্ত¡রে বঙ্গবন্ধুর মোড়ালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে সকাল ১০টার সময় উপজেলঅ প্রসাশনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজের সভাপতিত্বে আলোচনা সভা ও কেক কাটার অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে স্থানীয় সাংসদ আব্দুল কুদ্দুস উপস্থিত ছিলেন। বিশেষে অতিথি উপজেলা কমিশনার ভুমি মোহাইমিনা শারমিন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার কলি, পৌর মেয়র কেএম জাকির হোসন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি (ভারপাপ্ত) আব্দুল কুদ্দুস নেওয়াজী, সম্পাদক এ্যাড.মিজানুর রহমান, বড়াইগ্রাম থানার পরিদর্শক দিলিপ কুমার দাস, বনপাড়া হাইওয়ে থানার পরিদর্শক খন্দকার শফিকুল ইসলাম, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জেনালেল ম্যানেজার মমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। এসময় বঙ্গবন্ধুর জীবনীর উপর চীত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুুরুস্কার প্রদান করা হয়।
উপজেলা চেয়াম্যান মুজিববর্ষ উদ্যাপন
 বেলা ১১ ঘটিকায় বনপাড়া বাইপাস মোড় ও উপজেলা পরিষদ চত্ত¡রে বঙ্গবন্ধুর মোড়ালে দলীয় নেতাকর্মি নিয়ে পুষ্পস্তবক অর্পণ করেন উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী । পরে বাংলাদেশ আওয়ামীলীগ এর আঞ্চলীক কার্যালয়ে আলোচনা সভা, কেক কাটা ও দোয়ার অনুষ্ঠানের আয়োজন করা হয়। বনপাড়া পৌরসভার ৮নং ওয়ার্ড আওয়ামীলীগ এই কর্মসূচির আয়োজন করেন। প্রধান অতিধি হিসেবে ডাঃসিদ্দিকুর রহমান পাটোয়ারী উপস্থিত ছিলেন। বিশেস অতিথি হিসেবে উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল বারী রফিক, জেলা পরিষদ সদস্য আবুল কালাম জোর্দ্দার, মাঝগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি খোকন মোল্লা, সম্পাদক আতিকুল ইসলাম মাষ্টার, চান্দাই ইউনিয়ন আওয়ামীলীগ সম্পাদক আমিনুল ইসলাম ইন্তাজ, উপজেলা কৃষক লীগ সম্পাদক ইসাহাক আলী, জোনাইল ইউপি যুবলীগ সভাপতি বুলবুল আহম্মেদ উপস্থিত ছিলেন। 
বনপাড়া পৌরসভায় মানবতার দেয়াল উদ্বোধন
নাটোরের বড়াইগ্রাম উপজেলার বনপাড়া পৌরসভায় দুস্থ্য-অসহায়দের সহায়তার জন্য “মানবতার দেয়াল” উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে সাবেক প্রতিমন্ত্রী স্থাণীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস ফিতা কেটে এর উদ্বোধন করেন।
এসময় বনপাড়া পৌর মেয়র কেএম জাকির হোসেন, ইউএনও আনোয়ার পারভেজ, সহকারী কমিশনার (ভ‚মি) মোহাইমেনা শারমিন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম মোমীনুল ইসলাম, অধ্যক্ষ আব্দুর রাজ্জাক মোল্লা, পৌর সচিব আব্দুল হাই, হিসাবরক্ষণ কর্মকর্তা দেলোয়ার হোসেন প্রমূখ উপস্থিত ছিলেন। পরে সেখানে মেয়রপতœী নাজমা রহমান, ব্যবসায়ী শ্যামল সহা তাদের কাপড় রেখে দেয়ালে বিতরণ কর্যক্রমের সুছনা করেন।
বড়াইগ্রামে মুজিব কর্ণার উদ্বোধন
নাটোরের বড়াইগ্রাম উপজেলা চত্বর, বনপাড়া ও বড়াইগ্রাম পৌরসভা এবং নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২-এ পৃথক চারটি মুজিব কর্ণার উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে স্থাণীয় সংসদ সদস্য মুক্তিযোদ্ধা অধ্যাপক আব্দুল কুদ্দুস ফিতা কেটে কর্ণার তিনটি উদ্বোধন করেন।
পরে বনপাড়া পৌর মিলনায়তনে মেয়র কেএম জাকির হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস, উপজেলা চেয়ারম্যান ডাঃ সিদ্দিকুর রহমান পাটোয়ারী, ইউএনও আনোয়ার পারভেজ,  সহকারী কমিশনার (ভ‚মি) মোহাইমেনা শারমিন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম মোমীনুল ইসলাম, পৌর সচিব আব্দুল হাই, হিসাবরক্ষণ কর্মকর্তা দেলোয়ার হোসেন প্রমূখ বক্তৃতা করেন।
বড়াইগ্রাম পৌরসভার মুজিববর্ষ উদযাপন
বড়াইগ্রাম মঙ্গলবার সকাল ১০ টায় পৌরসভার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
পরে পৌরসভা চত্ত¡রে স্বল্প পরিসরে আলোচনা সভার আয়োজন করা হয়, পৌর সচিব জালাল উদ্দিনের সঞ্চালনায়,  মেয়র  আব্দুল বারেক সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বড়াইগ্রাম থানার  উপ-পুলিশ পরিদর্শক অঅনোয়ার হোসেন, প্যানেল মেয়র মোঃ জালাল উদ্দিন,  মহিলা কাউন্সিলর জাকিয়া সুলতানা প্রমূখ। আলোচনাসভা শেষে  বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ী  শিক্ষার্থী মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সাম্প্রতিক মন্তব্য