logo
news image

ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি’র ৮০ তম জন্মদিন পালিত

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
২৬শে ফাল্গুণ ভাষা সৈনিক ও মুক্তিযোদ্ধা শামসুর রহমান শরীফ এমপি’র ৮০তম জন্মদিন পালিত হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় ঈশ্বরদী ছাত্রলীগ কার্যালয়ে কেক কেটে তরুণ প্রজন্মের ছাত্ররা জন্মদিন পালন করেছে। উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক মোকলেছুর রহমান মিন্টু, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দিন বিপ্লব ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনি’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন দাসের সঞ্চালনায় এসময় পৌর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, কলেজ শাখার সভাপতি খন্দকার আরমানসহ বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।
বর্ষিয়ান এই নেতা বিগত কয়েকমাস ধরে বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে লন্ডন ও ভারতে চিকিৎসা গ্রহন করেছেন। কর্তমানে তিনি ঢাকা ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।   
সুদীর্ঘ রাজনৈতিক জীবনে অত্যাচার, জেল-জুলুম ও নির্যাতন সহ্য করেছেন বর্ষিয়াণ এই নেতা। ১৯৯৬ হতে এখন পর্যন্ত পর পর ৫ বার তাঁকে জতীয় সংসদ সদস্য নির্বাচিত করায় তিনি এখন ঈশ্বরদী ও আটঘোড়িয়াবাসীর জননেতা। বিগত সংসদে তিনি অত্যন্ত সুচারুভাবে ভূমিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। বর্ণাঢ্য জীবনে তিনি শুধূ ঈশ্বরদী বা আটঘোড়িয়া নয়, পাবনা জেলার মধ্যে সকলের প্রিয় ডিলু ভাই। বর্তমান জাতীয় সংসদে মুক্তিযোদ্ধা সংসদ সদস্য থাকলেও ভাষা সৈনিক কেউই নেই। তিনি একমাত্র ভাষা সৈনিক। পাবনা জেলা স্কুলের ছাত্র থাকা অবস্থায় তিনি ভাষা আন্দোলনে যোগ দিয়েছিলেন। জননেতা শরীফ একাত্তরে মহান মুক্তিযুদ্ধের প্রাক্কালে ২৯ শে মার্চ ঈশ্বরদীর মাধপুরে পাকবাহিনীর প্রতিরোধ যুদ্ধের নের্তৃত্ব দেন ।

সাম্প্রতিক মন্তব্য