logo
news image

খালেদা-তারেকের দুর্নীতিতে দেশ অন্ধকারে নিমজ্জিত ছিল ....যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি।

ঈশ্বরদী (পাবনা) সংবাদদাতাঃ
আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি বলেছেন, বিগত জোট সরকারের আমলে খালেদা-তারেকের দুর্নীতির কারণে দেশ অন্ধকারে নিমজ্জিত ছিল। ক্ষমতায় থেকে খালেদা আর তাঁর চোর পুত্র তারেক হাওয়া ও খাওয়া ভবন নিয়ে এতই ব্যস্ত ছিল যে, সেসময় সোনার বাংলা দুর্নীতিতে বিশ্বে কয়েক বার চ্যাম্পিয়ন হয়েছিল। জঙ্গিবাদ, সন্ত্রাস আর নৈরাজ্য সৃষ্টি করে দেশ অচল করে দিয়েছিল। অন্ধকারে তলিয়ে যাওয়া দেশকে মাত্র ১১ বছরে বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোর মূখ দেখিয়েছেন। দেশের অসহায় মানুষগুলো আজ শান্তিতে আছেন। ঈশ্বরদীর পাকশীতে মুক্তিযোদ্ধা-জনতা সংবর্ধনা  অনুষ্ঠানে তিনি আরো বলেন, ২০ বছর আগে অসহায় মা-বোনেরা ছেঁড়া-জোড়াতালি শাড়ি পড়ে থাকতো। এখন মা-বোনদের ছেঁড়া শাড়ি পড়ে থাকতে দেখা যায়না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বয়স্ক-অসহায় নারীদের বিভিন্ন ভাতার ব্যবস্থা করে দিয়েছে। সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে তাই দেশ দ্রুত এগিয়ে চলেছে। সভায় সভাপতিত্ব করেন মুক্তিযোদ্ধা-জনতা সংবর্ধনা কমিটির আহবায়ক মুক্তিযোদ্ধা এ্যাডঃ কাজী সদরুল হক সুধা। এমপি  হানিফ বলেন, সাবেক মার্কিন পররাষ্ট্র মন্ত্রী হেনরি কিসিঞ্জার ১৯৭২ সালে বলেছিলেন, বাংলাদেশ একটি ‘তলাবিহীন ঝুড়ি’। সত্তরের দশকে জাস্ট ফ্যালান্ড ও জন পার্কিনসন নামের দুই অর্থনীতিবিদের যৌথভাবে লেখা বাংলাদেশের উন্নয়ন-সম্পর্কিত বিখ্যাত বইটির নাম ছিল বাংলাদেশ: এ টেস্ট কেইস অব ডেভেলপমেন্ট। বিশ্বের এই অর্থনীতিবিদরা বিশ্বাসই করেননি যে, এই দেশ কোনদিন উন্নতি লাভ করবে। অর্থনীতিবিদদের সকল গবেষণাকে ভুল প্রমাণিত করে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে। সভা সঞ্চালনা করেন , পাবনা জেলা পরিষদের সদস্য সাইফুল আলম বাবু মন্ডল। এসময় অতিথিদের মধ্যে  ছিলেন,  মুক্তিযুদ্ধ চলাকালীন বর্হিবিশ্বে জনমত গঠনে ভূমিকা পালনকারী রবিউল আলম, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য, মুক্তিযোদ্ধা বিষয়ক উপ-কমিটির চেয়ারম্যান, জাতীয় মুক্তিযোদ্ধা কার্যকরী পরিষদ সদস্য, সাবেক সচিব রশিদুল আলম, জাতির জনক বঙ্গবন্ধুর ভাগ্নি হাবিবা আলম ও মহিলা আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আজিজা খানম।
বক্তব্য রাখেন, পাবনা জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুজ্জামান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি নায়েব আলী বিশ্বাস, সহ-সভাপতি  রশিদুল্লাহ, ঈশ্বরদী পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ মিন্টু, পাকশী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা হাবিবুল ইসলাম হববুল।
প্রসঙ্গত: রবিউল আলম ও রশিদুল আলম আওয়ামী লীগ নেতা মাহবুব উল আলম হানিফ এমপি’র সহোদর বড়ো ভাই এবং বঙ্গবন্ধুর ভাগ্নি হাবিবা আলম ভাবী। বাবার চাকুরির সুবাদে তাঁদের শৈশব-কৈশোর কেটেছে প্রাকৃতিক সৌন্দয্যের লীলাভুমি পাকশীতে।
সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত মুক্তিযোদ্ধা ও পাকশী বাসী রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিরাপত্তা বিধানের জন্য ফোর্স বেইজ স্থাপনের জন্য রেলওয়ের জমি হস্তান্তরের যে সিদ্ধান্ত তা পুনঃবিবেচনার দাবী জানিয়েছেন।

সাম্প্রতিক মন্তব্য

Top