logo
news image

লালপুরে সুগার মিলে যান্ত্রিক দূর্ঘটায় নিহত ১

নিজস্ব প্রতিবেদক।  । 
নাটোরের লালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস লিঃ এ যান্ত্রিক দূর্ঘটনায় নিরঞ্জন সাহা নিরু (৫৬) নামের ১ শ্রমিক নিহত ও মিলের আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ ।

সোমবার রাত আনুমানিক ১২ টা ১৫ মিনিটের দিকে এই ঘটনা ঘটে । উপজেলার গোপালপুর পৌরসভা এলাকার মধুবাড়ী মহল্লার স্বর্গীয় বদ্যনাথ সাহা এর পুত্র নিরঞ্জন সাহা ।
জানা যায়, রবিবার দিবাগত সোমবার রাত  আনুমানিক ১২ টা ১৫ মিনিটের দিকে যান্ত্রিক তুটির কারনে লালপুরের গোপালপুর নর্থ বেঙ্গল সুগার মিলস্ লিঃ এর আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ হয়ে যায় । পরে মিলে  ভেকাচ ক্যারিয়ারে ভেকাচ জমা হয়ে যায়। এসময় সেখানে কর্মরত নিরঞ্জন সাহা জমা ভেকাচ পরিস্কার করতে লাগে , হঠাৎ করে ভেকাচ ক্যারিয়া চেন চালু হয়ে যায় । পরে ভেকাচ ক্যারিয়ার চেনে সে জড়িয়ে পিষ্ট হয়ে চেনেই জড়িয়ে থাকে । এ অবস্থায় কর্মরত অনান্য শ্রমিকরা তাকে উদ্ধার করে স্থানীয় বে-সরকারী একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নিরঞ্জন সাহাকে মৃত ঘোষনা করেন । এদিকে আনুমানিক রাত ১২ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ থাকে । ঘটনার পরে মিলের ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ আবুদল কাদের ঘটনাস্থল পরির্দশন করেন এবং নিরঞ্জন সাহা এর বাড়ীতে যায় এবং শোকাহত পরিবারকে সমবেদনা জানান । এবিষয়ে  নর্থ বেঙ্গল সুগার মিলের জিএম প্রশাসন ( এ,ডি,এম) আনোয়ার হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে জানান, নিরঞ্জন কুমার সাহা নিরুর মৃত্যু একটি দুর্ঘটনা, তার মৃত্যুতে মিলের সকল কর্মকর্তা,শ্রমিক, কর্মচারী সকলেই শোকাহত। শোকাহত পরিবেশের কারনে চার ঘন্টা মিলে আখ মাড়াই ও চিনি উৎপাদন বন্ধ ছিল, সকাল থেকে আবার মিলে মাড়াই শুরু হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top