logo
news image

শাবি চতুর্থ ব্যাচের রজতজয়ন্তী উপলক্ষে সভা

নিজস্ব প্রতিবেদক।  ।  
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ৪র্থ ব্যাঁচের (১৯৯৩-১৯৯৪) রজতজয়ন্তী (সিলভার জুবিলি) আয়োজন উপলক্ষে নির্বাহী কমিটি এবং ঢাকায় অবস্থিত শাবিপ্রবি ৪র্থ ব্যাঁচের সদস্যদের উপস্থিতিতে একটি সভ্য অনুষ্ঠিত হয়।  
শুক্রবার (২৫ অক্টোবর) বনানীতে আয়োজিত উক্ত সভায় কার্যকরী কমিটির সদস্যসহ অনেকে উপস্থিত ছিলেন। রজতজয়ন্তী (সিলভার জুবিলি) আয়োজনের পরিপূর্ন কর্মপন্থা আলোচিত হয়। এখন পর্যন্ত পর্যাপ্ত সদস্য রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। এ মাসের (অক্টোবর) ৩১ তারিখ পর্যন্ত রেজিস্ট্রেশনের সময় নির্ধারিত আছে। শাবিপ্রবি ৪র্থ ব্যাঁচের সকল বন্ধুদের ৩১ অক্টোবরের মধ্যে রেজিস্ট্রেশন সম্পন্ন করার অনুরোধ করা হয়েছে। যত বেশি উপস্থিতি-তত বেশি আনন্দ, এ মূলমন্ত্রে সকল বন্ধুরা একাত্ম ঘোষনা করেছে। সিলভার জুবিলি রেজিস্ট্রেশন পর্যালোচনা সংক্রান্ত পরবর্তী মিটিং শুক্রবার (১ নভেম্বর) বিকাল ৫ টায় বনানীতে অনুষ্ঠিত হবে। উপস্থিত সকল বন্ধুদের চা চক্র শেষে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে সভা সমাপ্তি ঘোষনা করা হয়।
চতুর্থ ব্যাচের হারিয়ে যাওয়া ৬ বন্ধুদের নাম পাওয়া গেছে।  
১. রোকন (রসায়ন)
২. ইফতেখার (পলিমার)
৩. দোলন (পদার্থ)
৪. আব্দুর রশিদ (SCW)
৫. আবুল কালাম আজাদ (SCW)
৬. বিদ্যুৎ রঞ্জন দত্ত (SCW)
উপরোক্ত বন্ধু ছাড়া আর কোন বন্ধুর নাম থাকলে জানানোর জন্য বলা হয়েছে।  
লোগোর বিবরণ:
লোগোতে উপরের ৯টি চিহ্নকে ১৯৯৩-১৯৯৪ সালের ৯টি বিভাগকে বুঝানো হয়েছে। লোগোর মধ্যে সাস্ট লেখা শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বুঝানো হয়েছে। মাঝে সবুজ-সাদা ফোর্থ ব্যাচ মানে চির সবুজ আর পবিত্র শুভ্র চতুর্থ ব্যাচ এবং সিলভার যুবিলি বলতে রজতজয়ন্তী ২৫ বছরের সুনিবিড় সম্পর্ক বুঝানো হয়েছে।
রংয়ের ব্যাখ্যা:
লাল, হলুদ, সবুজ রং হলো উৎসব মুখর। সিলভার জুবিলি অর্থাৎ রজত জয়ন্তী। সবুজ মানে চির সুন্দর, যৌবন দৃপ্ত আর সাদা মানে আমাদের ২৫ বছরের পবিত্র সম্পর্কের বন্ধন।
শ্লোগান:
‘বন্ধুত্বের ২৫ বছর’ অর্থাৎ বন্ধুত্বের সম্পর্কের সুমধুর ২৫ বছর অতিবাহিত করাকে বুঝানো হয়েছে।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top