logo
news image

আবরারের খুনিদের শাস্তির দাবীতে নাটোরে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক।  ।  
বুয়েট ছাত্র আবরার ফাহাদের খুনিদের শাস্তির দাবীতে নাটোরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকাল সাড়ে ৯ টার দিকে টিআইবি পরিচালিত সচেতন নাগরিক কমিটি (সনাক) নাটোর এর উদ্যোগে নাটোর প্রেসক্লাবের সামনে এই কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসেবে আয়োজিত এ মানববন্ধনে সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য ছাড়াও বিভিন্ন বেসরকারী সংস্থার প্রতিনিধিরা অংশ নেন।
মানববন্ধনকালে বক্তব্য রাখেন সনাক সভাপতি রনেন রায়, সহ-সভাপতি বেগম হামিদা বানু ও সৈয়দ মুহম্মদ নাসিহ্, সদস্য পরিতোষ অধিকারী, স্বজন সদস্য অ্যাডভোকেট খগেন রায়, এনজিও প্রতিনিধি রওশন আরা শ্যামলীসহ অন্যান্যরা।
এ সময় বক্তারা বলেন, অতীতে দেশের ক্রান্তিলগ্নে সকল ছাত্র আন্দোলনের এক গৌরবজ্জ্বল ইতিহাস রয়েছে। রাজনৈতির দুর্বৃত্তায়নের কারণে সে ইতিহাস আজ ভুলুণ্ঠিত। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে হানাহানির কারণে একদিকে যেমন বাকস্বাধীনতা হরণ করা হচ্ছে তেমনি প্রাণ যাচ্ছে শিক্ষার্থীদের। এই অসুস্থ রাজনীতির কারণে সাধারণ শিক্ষার্থীদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে।
যদিও হত্যকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে ১৯ জনকে গ্রেফতার করা হয়েছে। দ্রুত এ অস্থির পরিস্থিতি দূর করে সকল শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার সুস্থ পরিবেশ ফিরিয়ে আনার ও আবরার ফাহাদের আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে কঠোর শাস্তির দাবী জানান বক্তারা।

সাম্প্রতিক মন্তব্য

Top