logo
news image

বাঘায় চার ইউপিতে চেয়ারম্যান নির্বাচন

নিজস্ব প্রতিবেদক।  ।  
রাজশাহীর বাঘা উপজেলার চারটি ইউনিয়ন পরিষদের নির্বাচনে তিনটিতে আওয়ামী লীগের প্রার্থী ও অপরটিতে বিএনপির প্রার্থী বেসরকারিভাবে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন। বিজয়ীরা হলেন আওয়ামী লীগের রবিউল ইসলাম রবি, মেরাজুল ইসলাম মেরাজ, সাইফুল ইসলাম এবং বিএনপির ফিরোজ আহম্মেদ রঞ্জু।
উপজেলা নির্বাচন অফিস ও স্থানীয় বিভিন্ন সূত্রের তথ্যের ভিক্তিতে জানা যায়, ৪টি ইউনিয়নের মধ্যে গড়গড়ি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী রবিউল ইসলাম রবি (নৌকা) ৪ হাজার ১০৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির স্থানীয়ভাবে মনোনীত প্রার্থী মাসুদ করিম টিপু (টেবিল ফ্যান) পেয়েছেন ২ হাজার ৬৫৬ ভোট। ব্যবধান হয়েছে ১ হাজার ৪৪৮ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১২ হাজার ২১২ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬ হাজার ১৭৯ ও নারী ভোটার ৬ হাজার ৩৩ জন।
বাজুবাঘা ইউনিয়নে বিএনপির স্থানীয়ভাবে মনোনীত প্রার্থী ফিরোজ আহম্মেদ রঞ্জু (আনারস) ৩ হাজার ৬৯৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীলীগের প্রার্থী ফজলুর রহমান (নৌকা) ভোট পেয়েছেন ৩ হাজার ৫৯৮ ভোট। ব্যবধান হয়েছে ১০০ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১০ হাজার ৭৩৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৩৬ ও নারী ভোটার ৫ হাজার ৪০২ জন।
পাকুড়িয়া ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী মেরাজুল ইসলাম মেরাজ (নৌকা) ৭ হাজার ৬৭৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির স্থানীয়ভাবে মনোনীত প্রার্থী ৫ হাজার ১৬৫ ভোট পেয়েছেন। ব্যবধান হয়েছে ১ হাজার ৫১০ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১৫ হাজার ৩৬৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৭ হাজার ৭৯৫ ও নারী ভোটার ৭ হাজার ৫৭১ জন।
মনিগ্রাম ইউনিয়নে আ.লীগের মনোনীত প্রার্থী সাইফুল ইসলাম (নৌকা) ৯ হাজার ৬৩১ ভোট পেয়ে বিজয়ী হয়েছে। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির স্থানীয়ভাবে মনোনীত প্রার্থী ৯ হাজার ১৯৮ ভোট পেয়েছেন। ব্যবধান ৪৪৩ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২৩ হাজার ৪০৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১১ হাজার ৮৪৫ ও নারী ভোটার ১১ হাজার ৫৫৮ জন।
বাঘা উপজেলা সহকারী রিটার্নিং অফিসার ও নির্বাচন অফিসার মুজিবুল আলম বলেন, সোমবার (১৪ অক্টোবর) উপজেলার ৪টি ইউনিয়নে কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ট ও সুন্দরভাবে ভোট গ্রহন অনুষ্ঠিত হয়েছে। শৃঙ্খলাবাহিনির সার্বিক সহযোগিতায় শন্তিপূর্ণভাবে ভোট গ্রহন শেষ করা হয়েছে।

সাম্প্রতিক মন্তব্য

Top