logo
news image

নাটোরে নদী বাঁচাতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক।  ।  
দুষণ ও দখলের হাত থেকে নদী বাঁচাতে নাটোরে মানব বন্ধন হয়েছে। মানব বন্ধন শেষে জেলা প্রশাসকের নিকট ১৭ দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়। রোববার (২৯ সেপ্টেম্বর) বিশ্ব নদী দিবস উপলক্ষে বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটি এই কর্মসূচী আয়োজন করে।
কালেক্টরেট ভবন চত্বরে আয়োজিত মানব বন্ধন কর্মসূচীতে বিভিন্ন পেশাজীবীসহ স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশগ্রহন করেন। এ সময় বক্তারা বলেন, নদীই বাংলাদেশের প্রাণ। নদী বাঁচলে দেশ বাঁচবে। তাই অবৈধ দুষণ ও দখলের হাত থেকে শহরের মধ্যে দিয়ে প্রবাহিত নারদ নদসহ জেলার অন্য সকল নদীগুলোকে রক্ষা করতে হবে। নদী বাঁচাতে নদী, পানি ও পরিবেশের মধ্যে সমন্বয় সাধনসহ দ্রুত নদী জরিপ কাজ করা প্রয়োজন বলে বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন।
মানব বন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচীতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোর প্রেসক্লাবের প্রেসিডেন্ট জালাল উদ্দিন, বাংলাদেশ নদী বাঁচাও আন্দোলন নাটোর জেলা কমিটির প্রেসিডেন্ট ফারাজী আহম্মদ রফিক বাবন ও সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিম প্রমুখ।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোছাঃ শরীফুন্নেছা স্মারকলিপি গ্রহন করেন এবং বলেন, প্রশাসনিক উদ্যোগ এবং সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা অবৈধ দুষণ ও দখলের হাত থেকে নদীগুলোকে রক্ষা করে নদীর স্বাভাবিক প্রবাহ নিশ্চিত করতে সক্ষম হবো।

কমেন্ট করুন

...

সাম্প্রতিক মন্তব্য

Top